২৫ সেপ্টেম্বর রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করবে চিটাগাং চেম্বার

 

চট্টগ্রাম : দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ হতে রোহিঙ্গা শরনার্থীদের মাঝে আগামী (২৫ সেপ্টেম্বর) সোমবার ত্রাণ বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। শনিবার (২৩সেপ্টেম্বর) গণ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোহিঙ্গা শরণার্থীদের বর্তমান মানবিক সংকটের প্রেক্ষিতে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে চিটাগাং চেম্বার এ কার্যক্রম পরিচালনা করবে। বর্তমানে রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যের প্রয়োজনে সকল ব্যবসায়ীদের স্ব-স্ব অবস্থান হতে এ কার্যক্রমে অংশ নেয়ারও আহবান জানানো হয়েছে।

উল্লেখ্য, চিটাগাং চেম্বার অতীতেও মানবিক সংকটে অসহায় নিপীড়িত মানুষের পাশে সব সময়ই সচেষ্ট ছিল। এরই প্রেক্ষিতে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য, চাল, চিড়া, চিনি, আলু, মোটর ডাল, ওরস্যালাইন, বালতি ও কম্বল বিতরণ করা হবে। এছাড়া রোহিঙ্গা শরণার্থীদের সুবিধার্থে সৌর বিদ্যুৎ, টয়লেট সামগ্রী, টিউবওয়েল ও তাঁবু প্রদান করা হবে। চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম রোহিঙ্গা শরনার্থীদের সাহায্যে এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবান, শিল্পপতি ও ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

শেয়ার করুন