পর্যটন দিবসে আগ্রাবাদ হোটেলের নানা আয়োজন
অবকাঠামো উন্নয়ন হলে পর্যটন শিল্প সাফল্যের চূড়ায় পৌঁছবে : হাকিম আলী

চট্টগ্রাম : বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে তিন দিনব্যাপী বর্ণিল আয়োজন করেছে চট্টগ্রামের হোটেল আগ্রাবাদ কর্তৃপক্ষ। বাংলা ও শ্রীলংকান ফুড ফ্যাস্টিভ্যাল চলবে আগ্রাবাদ হোটেলের রেস্টুরেন্টে। সেই সাথে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ২৯ সেপ্টেম্বর শুক্রবার আগ্রাবাদ হোটেলে বিকাল তিনটা থেকে অনুষ্ঠিত বিশ্ব পর্যটন দিবস চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম থেকে ১০ শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে।

বুধবার সকাল থেকে বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে তিন দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের শুরু। চলবে ২৯ সেপ্টেম্বর (শুক্রবার) পর্যন্ত।

বুধবার (২৭ সেপ্টেম্বর) হোটেল আগ্রাবাদের কনফারেন্স হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল এসোসিয়েশনের প্রেসিডেন্ট এইচ এম হাকিম আলী।

বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার মধ্যেও পর্যটন শিল্প সব পরিস্থিতি মোকাবেলা করে শ্রেষ্ঠত্ব বজায় রেখেছে উল্লেখ করে বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল এসোসিয়েশনের প্রেসিডেন্ট এইচ এম হাকিম আলী বলেন, পর্যটনে অফুরান্ত সম্ভাবনা। তবে এই সম্ভাবনা কাজে লাগাতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে। আমাদের দেশটিও সৃষ্টিকর্তা অপরূপভাবে সাজিয়েছে। সবই আছে আমাদের এই চট্টগ্রামেও। শুধু প্রয়োজন অবকাঠামোগত উন্নয়ন এবং পর্যটন স্থানগুলোর রক্ষণাবেক্ষণ। তাহলে আগামি ১০ বছরের মধ্যে অর্থনীতিতে সর্বোচ্চ অবদান থাকবে এই পর্যটন খাত। ইদানিং সরকারও মনোযোগী হচ্ছে পর্যটন শিল্পের দিকে। তবে এই শিল্পের উন্নয়নে আরো গতিশীল হওয়া প্রয়োজন। তাহলেই সাফল্যের চূড়ায় পৌঁছা সম্ভব আমাদের প্রতিবেশি দেশগুলোর মতো।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন হোটেল আগ্রাবাদের এজিএম মিস্টার প্যাটট্রিক, হেড অব অ্যাকাউন্টস এ ওয়াই এম বদরুদ্দোজা, ফুড এন্ড বেভারেজ ম্যানেজার মনিরুল আলম সরকার এবং সেলস ম্যানেজার পারভেজ চৌধুরী।

হোটেল আগ্রাবাদের র‌্যালী
হোটেল আগ্রাবাদ পর্যটন দিবস উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালী বের করে। হোটেলের সকল স্তরের কর্মকর্তা, কর্মচারী এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরাও এ র‌্যালীতে অংশ গ্রহণ করে। র‌্যালীটি হোটেল আগ্রাবাদ হতে শুরু হয়ে আগ্রাবাদ বানিজ্যিক এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জনসাধারণের মধ্যে পর্যটন সম্বন্ধে উৎসাহ ও সচেতনতা বৃদ্ধির জন্য পর্যটন দিবস সফল হউক ইত্যাদি শ্লোগানে মুখরিত করে। র‌্যালীতে অংগ্রহণকারী সবার গায়ে ছিল র‌্যালীর জন্য বিশেষভাবে তৈরী টি-শার্ট। এইচ আর ও এ্যাডমিনিসট্রেশন ডাইরেক্টর জনাব সাকিল আলীর নেতেৃত্বে র‌্যালী পচিালনা শেষে অংশগ্রহনকারীরা হোটেলে প্রত্যাবর্তন করেন।

এবারও বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে হোটেল আগ্রাবাদ তিন দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করছে। বাংলাদেশ ও শ্রীলংকার নানা পদের উপাদেয় খাদ্য দ্রব্য সন্নিবেশিত থাকবে। ২৯শে সেপ্টেম্বর চিত্রাংকন প্রতিযোগিতা। ৭ অক্টোবর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অতিথিদেরকে বর্তমান রুমরেট এর উপর ৬৫% ডিসকাউন্ট ও কমপ্লিমেন্টারী ব্রেকফাষ্ট দেওয়া হবে। এছাড়া স্পাতে ২০% ও সুইমিংপুলে ৪০% ডিসকাউন্ট, ফ্রি হাই স্পিড ইন্টারনেট সুবিধাসহ আরো অন্যান্য সুবিধা থাকবে। হোটেল আগ্রাবাদের অতিথিরা এ সুবিধা পাবেন ২৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্য্যন্ত।

শেয়ার করুন