প্রতিবাদ সভায় ডা. শাহাদাত
হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি : জনভোগান্তি আরো বাড়বে

চট্টগ্রাম : হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি করে চট্টগ্রাম সিটি করপোরেশন জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে বলে মন্তব্য করেছেন নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন।

তিনি বলেন, হোল্ডিং ট্যাক্স দিতে সবাই রাজি। কিন্তু যৌক্তিক হারে হতে হবে। সিটি কর্পোরেশনের প্রধান কাজ নাগরিক সেবা নিশ্চিত করা। তা না করে জনগণের ভোগান্তি আরও বাড়িয়ে দিয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) নগর বিএনপির আয়োজিত এক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নগরীর লাইভলেন মেট্রো-পুল কমিউনিটি সেন্টারে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়। এতে পেশাজীবী, মহল্লার সর্দ্দার, করদাতারা উপস্থিত ছিলেন।

শাহাদাত হোসেন বলেন, কর্পোরেশন এলাকায় একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। পানিতে সয়লাভ হয়ে যায় পুরো নগর। জলাবদ্ধতা প্রতিরোধে কোন ব্যবস্থায় নেই, স্বাস্থ্য সেবা নেই। রাস্তা ঘাটের বেহাল দশা।

‘বর্তমানে যে ট্যাক্স নির্ধারণ করা হচ্ছে কোন কোন ক্ষেত্রে ২০ গুন আবার কোন কোন ক্ষেত্রে ৫০ গুণের অধিক হারে নির্ধারণ করা হচ্ছে। এটা জনগণ মেনে নেবেনা।’

নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু ছুফিয়ান বলেন, অভিলম্বে অযৌক্তিকভাবে বর্ধিত হোল্ডিং ট্যাক্স কমাতে হবে। জনগণ আগে যে হারে হোল্ডিং ট্যাক্স দিত ঠিক সেভাবে রাখতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে নগর বিএনপি’র সহ-সভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, সবুক্তগীন সিদ্দিকি মক্কি, আরশরা চৌধুরী, অ্যাডভোকেট মফিজুর হক ভূইয়া, জয়নাল আবেদীন জিয়া, ছৈয়দ আহম্মদ, ইকবাল চৌধুরী, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালের শিক্ষক অধ্যাপক শাহ্ আলম প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন