গৃহবধূ রূপা’র ঝুলন্ত লাশ উদ্ধার রাঙ্গুনিয়ায়

চট্টগ্রাম : রাঙ্গুনিয়ায় জান্নাতুল মাওয়া রূপা (১৯) নামের এক গৃহবধূর রহস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে। শুক্রবার (১৩ অক্টোবর) বিকাল ৩ টায় গলায় ফাঁস লাগানো অবস্থায় তার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তার শরীরে আঘাতের চিহ্ন আছে জানিয়ে নিহতের স্বজনদের দাবি পরিকল্পিত ভাবে রূপাকে পিটিয়ে হত্যা করেছে তার দেবর ও শ্বাশুড়ি। পরে লাশ ঝুলিয়ে রেখেছে তারা।

ঘটনার পর থেকে শ্বশুর বাড়ির লোকজন পলাতক রয়েছে। নিহত রূপা রাঙ্গুনিয়া পৌরসভার ১ নম্বর পৌর ওয়ার্ডের মধ্যম নোয়াগাঁও গ্রামের মো. আব্দুল মান্নানের মেয়ে। পুলিশ বলছে পোস্টমটেম রিপোর্টের পরেই বিষয়টি বিস্তারিত জানা যাবে।

রূপার ভাই ফয়েজ আহমেদ বলেন, ‘গত ১ বছর আগে উপজেলার হোছনাবাদ ইউনিয়নের মোগলের হাট এলাকার ১ নম্বর ওয়ার্ড ফকিরাঘোনা গ্রামের আজগর আলীর পুত্র ওমান প্রবাসী মো. হানিফের সাথে রূপার বিয়ে হয়। বিয়ের ৩ মাস পর তার স্বামী ওমান চলে যান। গত ২ মাস আগে একটি পুত্র সন্তান জন্ম নেয় তাঁদের সংসারে। বিয়ের পর থেকে যৌতুকের জন্য রূপাকে শ্বশুর বাড়ির লোকজন নির্যাতন করতো। দুপুরে রূপার শ্বশুর বাড়ির লোকজন সে আত্মহত্যা করেছে বলে ফোনে জানায়। রাঙ্গুনিয়া থানার এসআই মো. ভুলু মিয়া জানান, গৃহবধূর শয়ন কক্ষের ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থা থেকে লাশ উদ্ধার করা হয়। তবে তার শ্বশুর বাড়ির কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি।

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ মোহাম্মদ আহসানুল কাদের ভূঁঞা জানান, ‘লাশ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত এটা হত্যা নাকি আত্মহত্যা বলা যাচ্ছে না।

শেয়ার করুন