আ’লীগ নেতা ও পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরার বাড়িতে হামলা

হামলার পর ঘটনাস্থল পরিদর্শন করেন চেয়ারম্যান কংজরী চৌধুরী

খাগড়াছড়ি জেলা শহরের খাগড়াপুরস্থ নিজ বাসায় অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীদের হামলার শিকার হয়েছে একসময়ের টানা তিন মেয়াদে লতিবান ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগ নেতা ও পার্বত্য জেলা পরিষদের সদস্য খগেশ্বর ত্রিপুরা।

রবিবার (২৯ অক্টোবর) রাতে জেলা খাগড়াপুরস্থ তার বাড়িতে এঘটনা ঘটে। অত্যন্ত সজ্জন এবং বুদ্ধিবৃত্তিক কর্মকান্ডে সম্পৃক্ত এই নেতা ত্রিপুরা সম্প্রদায়ের সংগঠন ‘ত্রিপুরা কল্যাণ সংসদ’র সাধারন সম্পাদকও ছিলেন দীর্ঘদিন। শিক্ষানুরাগী এই নেতার বাড়িতে হামলার পর জেলা আওয়ামীলীগসহ কোন মহলের প্রতিবাদ না থাকলেও জেলা পরিষদের অন্যতম এই সদস্যের বাড়ীতে হামলার ঘটনার খবর পেয়ে ছুটে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন, পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

সোমবার (৩০ অক্টোবর) দুপুরে খাগড়াপুরস্থ হামলাকৃত বাড়ীঘর সরেজমিনে প্রত্যক্ষ করে ও তার খোঁজ খবর নেন চেয়ারম্যান কংজরী চৌধুরী। হামলার নিন্দা-প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে হামলাকারীদের দ্রুততার সহিত চিহ্নিত পূর্বক আইনের আওতায় আনার জন্য স্থানীয় পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন তিনি। এর আগে পাজেপ চেয়ারম্যান’র পিআরও চিংলামং চৌধুরীর স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত পূর্বক শাস্তি দাবী জানান পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও পাজেপ সদস্য নির্মলেন্দু চৌধুরী বলেন, সদস্য খগেশ্বর ত্রিপুরার উপর হামলা হয়েছে আমি জানিনা। তবে বিকেলে শুনেছি, শুনা মাত্রই খবর নিতে তার মুঠো ফোনে একাধিক কল করেও সংযোগ পাইনি। কিন্তু এই হামলা দুঃখজনক, এর সাথে যারাই জরিত থাক তাদের আইনের আওতায় এনে শাস্তির দাবি করছি।

প্রসঙ্গত রবিবার (২৯ অক্টোবর) রাত আনুমানিক ১০টার দিকে খাগড়াপুরস্থ পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরার বসতবাড়িতে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা ঘরের চারিদিকে ইটপাটকেল ছুঁড়ে এবং দরজা জানালায় লাথিমারাসহ লাটিসোটা নিয়ে ভীতিকর অবস্থা তৈরী করলে ঘরে অবস্থানরত তাঁর সহধর্মিনী ও স্বজনরা আতংকিত হয়ে পড়ে। এসময় মুঠোফোনে বিষয়টি সদর থানার পুলিশকে জানালে বাহিরে থাকা সন্ত্রাসীরা আঁচ করতে পেরে এলাকা ত্যাগ করেন। তবে কে বা কারা এবং কেন এ হামলা চালাতে পারে জানতে চাইলে এ প্রশ্নে তা বোধগম্য নয় বলে জানান খগেশ্বর ত্রিপুরা।

এবিষয়ে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হানান জানান, জেলা পরিষদ সদস্যের বাড়িতে হামলার খবর পেয়ে রাতেই পুলিশের একটি টহলদল ঘটনাস্থল পরিদর্শন করে। তবে এখনো কেউ কোন লিখিত অভিযোগ করেনি, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন