আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষে মেয়রসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

খাগড়াছড়িতে মঙ্গলবার (৩১ অক্টোবর) আওয়ামীলীগের সংঘর্ষের ঘটনায় পৌর মেয়র রফিকুল আলম, জেলা আ’লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সমাম্পাদক দিদারুল আলম, জেলা শ্রমিক লীগ নেতা মোঃ নুরু নবীসহ ৬৭ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, মঙ্গলবার রাত ৯টায় পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাবেদ হোসেন বাদী হয়ে হত্যা চেষ্ঠার অভিযোগ এনে। পৌর সভার মেয়র রফিকুল আলম ও তার ছোট ভাই দিদারুল আলমসহ ৬৭ জনের নাম উল্লেখ করে আরো শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে মামলাটি দায়ের করেন। আসামীদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত সোমবার রাতে জেলা সদরের গঞ্জপাড়া এলাকায় পৌর শ্রমিক লীগের যুগ্ন আহ্বায়ক বেলাল হোসেনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল নিয়ে আদালত সড়কের উন্নয়ন বোর্ড মোরে পৌঁছালে মেয়র রফিকুল আলম ও তার ছোট ভাই দিদারুল আলমের নেতৃত্বে দুই শতাধিক লোক দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হত্যার উদ্দেশ্যে তাদের উপর হামলা করে। এই সময় তাদের কয়েকজন নেতাকর্মী আহত হয় দুই কর্মীর অবস্থা আশংকাজনক। তারা বর্তমানে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

উল্লেখ, পৌর শ্রমিক নেতা বেলাল হোসেনের উপর হামলার প্রতিবাদে গত মঙ্গলবার জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির অনুসারীরা মিছিল বের করে। মিছিলটি শহরে মাস্টার পাড়া উন্নয়ন বোর্ড মোড়ে পৌছলে মেয়র রফিকুল আলমের অনুসারীরা হামলা চালালে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ বেধে যায়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তিন রাউন্ড ফাকা গুলি ছুড়ে।