গাজীপুরে আয়কর মেলার উদ্বোধন

গাজীপুরে চার দিনব্যাপি আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১ নভেম্বর) সকালে গাজীপুর শহরের রথখোলাস্থ বঙ্গতাজ অডিটরিয়ামে বিশেষ অথিথি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্বদ্যিালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মোঃ গিয়াসউদ্দীন মিয়া মেলার উদ্বোধন করেন।

আয়োজকরা জানান, বুধবার (১ নভেম্বর) থেকে শনিবার (৪ নভেম্বর) পর্যন্ত অনুষ্ঠিতব্য আয়কর মেলা প্রতিদিন সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে অনুষ্ঠিত হবে। করদাতাগণ আয়কর মেলায় ২০১৭-১৮ বর্ষের আয়কর রিটার্ন জমা, ই-টিন রেজিস্ট্রেশন করতে পারবেন এবং করদাতাগণ মেলায় স্থাপিত সোনালী ও জনতা ব্যাংকের বুথে তাদের আয়কর জমা দিতে পারবেন। মেলায় নারী, প্রতিবন্ধী, প্রবীণ ও মুক্তিযোদ্ধা করদাতাগণের জন্য পৃথক কাউন্টার রয়েছে। এছাড়া করদাতাকে আয়কর রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় আয়কর কর্মকর্তা পরিচালিত হেল্প ডেক্স রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে কর অঞ্চল-গাজীপুরের কর কমিশনার বেগম সুলতানা আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, গাজীপুরের অতিরিক্ত পুলিশ মোঃ রাসেল শেখ, গাজীপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এডভোকেট মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, গাজীপুর ট্যাক্সেস বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডভোকেট দেওয়ান মোঃ ইব্রাহিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল-গাজীপুরের অতিরিক্ত কর কমিশনার শাহদাৎ হোসেন সিকদার প্রমুখ।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্বদ্যিালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মোঃ গিয়াসউদ্দীন মিয়া পায়রা ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন। উদ্বোধন শেষে সভাপতি অতিথিগণকে নিয়ে আয়কর মেলার বিভিন্ন স্টলসমূহ ঘুরে দেখেন ও মেলার আগত করদাতাগণের সাথে মতবিনিময় করেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন গাজীপুর জেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মুফতি হাবিবুর রহমান সরকার।

শেয়ার করুন