খাগড়াছড়িতে কলেজ ছাত্রী হত্যাকান্ডে পিসিপির নেতা গ্রেফতার

খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রী ইতি চাকমা হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে পাহাড়ী ছাত্র পরিষদ কলেজ শাখার তথ্য ও প্রচার সম্পাদক রিফেল চাকমা ওরফে রাজু চাকমাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, শনিবার (৪ নভেম্বর) ২টায় জেলা সদরের স্টেডিয়াম এলাকার বাসিন্দা জয় চাকমার বাড়ি থেকে রাজু চাকমাকে গ্রেফতার করা হয়। রাজু চাকমা খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মনারটেক এলাকার প্রিয় জীবন চাকমার ছেলে।

গত ১০ সেপ্টেম্বর ইতি চাকমা হত্যাকান্ডের আসামী তুষার চাকমাকে গ্রেফতারের পর তার স্বীকারোক্তিতে রাজু চাকমাকে গ্রেফতার করা হয়। রোববার (৫ নভেম্বর) বিকেলে খাগড়াছড়ির চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হয়। রাজু চাকমার বিরুদ্ধে ইতি চাকমা হত্যাকান্ডসহ ১২টি মামলা রয়েছে।

এর আগে তুষার চাকমা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীতে হত্যাকান্ডের দায় স্বীকার করে। ইতি চাকমার সাথে রনি চাকমার প্রেমে বিচ্ছেদের প্রতিশোধ নিতে হত্যা করা হয় বলে জবানবন্দী দেয় তুষার। গত ২৭ ফেব্রুয়ারী জেলা সদরের আরামবাগ এলাকার বোনের ভাড়া বাড়িতে রনি চাকমা, রাজু চাকমা ও তুষার চাকমাসহ ৫ জন মিলে ইতি চাকমাকে শ্বাসরোধ ও গলাকেটে হত্যা করে। এঘটনায় ইতি চাকমার বোন বাদি হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। সিআইডি চট্টগ্রাম শাখার সহায়তায় খাগড়াছড়ি জেলা পুলিশ হত্যাকান্ডের রহস্য উদঘাটন করে।

শেয়ার করুন