সিইউজে সভাপতি ও যুগ্ম সম্পাদকের উপর হামলাকারীদের শাস্তির দাবি মানববন্ধনে

চট্টগ্রামের পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক, সাংবাদিক ইউনিয়নের সংগ্রামী সভাপতি বিশিষ্ট সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী ও যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোমবার (২০ নভেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাব সম্মুখে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি, বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. একিউএম সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সম্পাদক মন্ডলীর সদস্য আবৃত্তিজন অঞ্চল চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার মো. সাহাব উদ্দিন, কাউন্সিলর গিয়াস উদ্দিন, জাসদ উত্তর জেলা সভাপতি ভানু চক্রবর্ত্তী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও পেশাজীবী নেতা সাংবাদিক শুকলাল দাশ, মহানগর আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. ইফতেখার সাইমুল চৌধুরী, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ চট্টগ্রামের সভাপতি জাফর আহমেদ সাদেক, খেলাঘর চট্টগ্রাম মহানগরী কমিটির সহ-সভাপতি কবি আশীষ সেন, পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রামের যুগ্ম সম্পাদক আবৃত্তিজন রাশেদ হাসান, গ্রæপ থিয়েটার ফেডারেশন চট্টগ্রামের বিভাগীয় সম্পাদক নাট্যজন সাইফুল আলম বাবু, বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদ চট্টগ্রাম বিভাগীয় শাখার সাধারণ সম্পাদক, বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী দীপেন চৌধুরী, যুবলীগ নেতা সুমন দেবনাথ, টেরিবাজার ব্যবসায়িক সমিতির সভাপতি খাইরুল ইসলাম কক্সী, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল মামুন, ছাত্রলীগ নেতা ইয়াছিন আরাফাত, টিভি ক্যামরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামশুল আলম বাবু প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিক ও পেশাজীবী নেতা রিয়াজ হায়দার ও সাংবাদিক স্বরূপ ভট্টাচার্যের উপর হামলাকারীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি প্রদান করা হোক। যাদের মদদে এই ন্যাক্কারজনক হামলা চালিয়েছে তাদেরকেও বিচারের আওতায় আনার জন্য সরকার ও সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

বক্তারা আরো বলেন, যখন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় তখনই একটি কুচক্রী মহল কলম সৈনিকদের স্বাধীন মতপ্রকাশের পথকে রুদ্ধ করতে এই অপপ্রয়াস চালাচ্ছে। চট্টগ্রাম প্রেসক্লাবের অদূরে এই ধরণের ঘৃণ্য ঘটনা সচেতন মহলের সকলকে ভাবিয়ে তুলছে। অবিলম্বে ঘটনার মূল হোতাদের তথ্য উদঘাটন করা হোক। না হলে আগামীতে আরো কঠিন কর্মসূচির মাধ্যমে দাবি আদায়ে বাধ্য করা হবে বলে পেশাজীবী নেতারা হুঁশিয়ারী উচ্চারণ করেন।

শেয়ার করুন