সেলস ম্যানেজার নিজেই তৈরি করেন ভেজাল ওষুধ

চট্টগ্রাম : নামীদামী ওষুধ কোম্পানীর সেলস ম্যানেজার হিসাবে কাজ করতেন মো. শহীদ উল্লাহ। সেই সূত্রে আরেক প্রতিস্ঠানের সেলস ম্যানেজার জাকিরের সাথে পরিচয় হয়। পরে ওই চাকুরী ছেড়ে তারা নিজেরাই তৈরি করা শুরু করেন নকল ওষুধ। এবার দেদারছে বিক্রয় করছিলেন নগরীর আনাছে-কানাছে। অবশেষে নগর গোয়েন্দা পুলিশের হাতে আটক হওয়ার তারা পুলিশকে এমন তথ্য জানিয়েছে।

মঙ্গলবার (০৫ ডিসেম্বর) রাতে পশ্চিম ষোলশহরের সুন্নীয়া মাদ্রাসা রোডের সাইকা ফার্মেসীতে অভিযান চালায় নগর গোয়েন্দা পুলিশ। এসময় বিপুল পরিমান ভেজাল ওষুধ উদ্ধারসহ তিন আসামিকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতার আসামিরা হলেন. মো. শহিদ উল্লাহ (৩৭),মো. শরীফুল ইসলাম মাসুদ (৩০), রাসেল বড়ুয়া (২২)। এছাড়া মো. জাকির নামের এক আসামি পলাতক রয়েছেন।

নগর গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক মো. হাবিবুর রহমানের নেতৃত্বে এসআই আজাহারুল ইসলাম, এসআই রূপন কুমার দেসহ একটি দল এই অভিযান চালায়।

নগর গোয়েন্দাপুলিশ সূত্র জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া মো. শহিদ উল্লাহ জানান, তিনি দীর্ঘদিন ধরে এক্মি, এমএসটি ফার্মা, ডেল্টা ফার্মা, ল্যাব অ্যাইড ফার্মা ও সর্বশেষ ভার্গো ফার্মাসিউটিক্যালস লিঃ এ এরিয়া ম্যানেজার হিসাবে চাকুরি করছিল। তার সঙ্গে ২০১০ সালে দি এক্মি ল্যাবরেটরিজের চট্টগ্রাম মেডিকেল কলেজ এরিয়া ম্যানেজার মো. জাকিরের সাথে পরিচয় হয়। পরবর্তীতে মো. জাকির চাকরি ছেড়ে দিয়ে বিভিন্ন নামী-দামি কোম্পানির ওষুধ নকল করা শুরু করে।

মো. শহিদ উল্লাহ পলাতক আসামি জাকিরের কাছ থেকে দীর্ঘদিন ধরে ভেজাল ওষুধ এনে শরীফুলের ফার্মেসিতে মজুদ করে। পরে রাসেল বড়ুয়ার সহায়তায় বিভিন্ন জায়গায় সরবরাহ ও বিপনন করে আসছিল। গ্রেফতার হওয়া আসিামিদের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা হয়েছে।

শেয়ার করুন