সম্পতি বিরোধ : দুই সন্তানের জননী বিষপানে আত্মহত্যা হাটহাজারীতে

চট্টগ্রাম : বাপের বাড়ির সম্পতি নিয়ে আপন ভাইয়ের সাথে বিরোধের জের ধরে পারভিন আক্তার (৩৪) নামে দুই সন্তানের জননী বিষপানে আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। পারভিন হাটহাজারী কাচারী সড়কের লেডিস গ্যালারী’র স্বত্তাধিকারী আবদুর রহিম স্ত্রী।

বুধবার (১৩ ডিসেম্বর) রাত আড়াইটার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জিরো পয়েণ্টের উত্তর পার্শ্বে শাহ হাউজিং এলাকায় এ ঘটনা ঘটে।

থানা পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, গত সপ্তাহে আত্মহননকারী পারভিন আক্তার চট্টগ্রাম নগরীর চকবাজার থানাধীন কাপাসগোলা এলাকার বাপের বাড়িতে বেড়াতে যায়। সেখানে ৩ দিন অবস্থান করে গত মঙ্গলবার চবি শাহ হাউজিং এ তার শাশুড় বাড়িতে ফিরে আসে। বাপের বাড়িতে থাকাকালীন সময়ে তার ভাই ও ভাবীর সাথে তাদের পারিবারিক সম্পতি নিয়ে কথা কাটাকাটি হয়েছিল। এরমধ্যে বুধবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে পরিবারের সদস্যদের অজান্তে তার শয়ন কক্ষে বিষপান করে। এ সময় পাশ্ববর্তী কক্ষে তার স্বামী আবদুর রহিমের বড় ভাই সদ্য মধ্যপ্রাচ্য ফেরত আবদুর রহমানের সাথে বিভিন্ন বিষয়ে পারিবারিক আলাপ করছিল।

আলাপশেষে ঘুমানোর জন্য আবদুর রহিম তার কক্ষে এসে স্ত্রীকে মুমূর্ষ অবস্থায় দেখতে পেয়ে তাৎক্ষনিকভাবে তাকে প্রথমে স্থানীয় একটি বেসরকারী হাসপাতালে নিয়ে যায়। তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করে। চমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে চিকিৎসকরা জানিয়েছেন বিষপানে তার মৃত্যু হয়েছে।

এদিকে ঘটনার খবর পেয়ে হাটহাজারী মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক আবদুল জলিল সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে লাশের সুরুত হাল প্রতিবেদন তৈরী করে ময়না তদন্তের জন্য লাশ মর্গে প্রেরণ করেন। এ সময় পুলিশ তার শয়ন কক্ষ থেকে আত্মহননকারীর একটি চিরকুট উদ্ধার করেছে বলে জানা গেছে।

জানতে চাইলে আত্মহননকারী পারভিন আক্তারের একমাত্র ভাই ফরহাদ এসব বিষয়টি অস্বীকার করে প্রতিবেদককে বলেন, এমন কোন ঘটনা আমাদের ভাই-বোনের মধ্যে হয়নি। এসব মিথ্যা ও ভীক্তিহীন তথ্যকে বা কারা পরিবেশন করেছে তা আমার বোধগম্য নয়।