গাজীপুরে শিক্ষার্থীকে কুপিয়ে জখম, ছাত্রাবাস বন্ধ ঘোষণা

তুচ্ছ কারণে দুই ছাত্রের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির জেরে এক ছাত্রকে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেল পৌনে ৩টার দিকে গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারী কলেজের শহীদ তাজউদ্দীন আহমদ ছাত্রাবাসে এই ঘটনা ঘটে। আহত ছাত্রের নাম মোঃ আসাদুজ্জামান (২৪)।

ঘটনা পর কলেজ কর্তৃপক্ষ ওই ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বুধবার রাত সাড়ে ৭টার মধ্যে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে। আহত আসাদুজ্জামান কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র।

কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা জানায়, কলেজের শহীদ তাজউদ্দীন আহমদ ছাত্রাবাসের ডাইনিং রুমে দুপুরে খাবার নেওয়াকে কেন্দ্র করে আসাদুজ্জামানের সঙ্গে একই কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র ফেরদৌসের প্রথমে কথা কাটাকাটি ও পরে হাতাহাতি হয়। খবর পেয়ে কলেজের উপাধ্যক্ষ মোঃ নূরুজ্জামান খান ও ছাত্রাবাস সুপার কাউসার আলম ঘটনাস্থলে গিয়ে বিষয়টি মীমাংসা করে দেন। তারা ঘটনাস্থল থেকে ফেরার কিছুক্ষণ পর ছাত্রাবাসের সামনে আসাদুজ্জামানকে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর জখম করা হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার অবস্থার অবনতি হলে সেখানে থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর জেরিনা সুলতানা সাংবাদিকদের জানান, এক ছাত্র গুরুতর আহত হওয়ার ঘটনায় শহীদ তাজউদ্দীন আহমদ ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে রাত সাড়ে ৭টার মধ্যে ছাত্রদের ছাত্রাবাস ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে।

জয়দেবপুর থানার এসআই হুমায়ুন কবির-১ জানান, আগে খাবার নেওয়াকে কেন্দ্র করে দুই ছাত্রের মধ্যে কথা কাটাকাটি ও মারামারি হয়েছে। এতে এক ছাত্র গুরুতর আহত হয়েছে।