বর্ণাঢ্য আয়োজনে ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের রজতজয়ন্তী উদযাপন

শংকর চৌধুরী: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে উদযাপিত হয়েছে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের রজতজয়ন্তী উৎসব।

শনিবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার সময় পৌর টাউন হল চত্ত্বরে বেলুন ও শান্তির পায়রা কবুতর উড়িয়ে রজতজয়ন্তী উৎসবের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম সরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময় সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ডা. লক্ষী ধন ত্রিপুরাসহ ত্রিপুরা সম্প্রদায়ের সুশীল সমাজের নেতৃবৃন্দ ও বিভিন্ন উপজেলা থেকে আগত সংগঠনটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে, টাউন হল চত্ত্বর থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে খাগড়াপুর মাঠে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। সভায় পার্বত্য চট্টগ্রামসহ অবিভক্ত বাংলায় ত্রিপুরা জাতিগোষ্ঠীর গৌরবময় ইতিহাস তুলে ধরে, এই জাতিগোষ্ঠীর অস্তিত্ব ধরে রাখতে শিক্ষার বিকল্প নাই উলে­খ করে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বক্তারা।

এছাড়াও সন্ধ্যায় খাগড়াপুর মাঠে ভারতের ত্রিপুরা রাজ্য থেকে আগত শিল্পীদের পরিবেশনায় আয়োজন করা হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য, ১৯৯২ সালের আজকের এইদিনে ত্রিপুরা শিক্ষার্থীরা ঐক্য, শিক্ষা, প্রগতি এই শ্লোগানে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম গঠন করে।