আনোয়ারায় স্বাস্থ্য সহকারীদের ৪ দফা দাবীতে কর্মবিরতি

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল বেতন স্কেল ও পদমর্যাদা বৃদ্ধিসহ চার দফা দাবীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে উপজেলা স্বাস্থ্য সহকারী পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা দিনব্যাপী কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে।

সোমবার (১ জানুয়ারি) হেলথ এ্যাসিসটেন্ট এসোসিয়েশনের উদ্যোগে স্বাস্থ্য সহকারী পরিদর্শক ও সহকারীরা এ কর্মবিরতি পালন করে। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আনোয়ারা হেলথ এ্যাসিস্টেন্ট এসোসিয়েশন সভাপতি মো. মিজান উদ্দিন,সাধারণ সম্পাদক সাইফুল হক প্রমূখ।

বক্তারা বলেন, আমাদের কর্মসূচি সরকারের বিরুদ্ধে নয়। আমরা কাজ করি শিশু, মা ও গর্ভবতী মায়ের স্বাস্থ্য নিয়ে। সৃষ্টির সেরা জীব মানুষকে টিকা দিয়ে আমরা টেকনিক্যাল মর্যাদা না পেলেও গরু ছাগলকে টিকা দিয়ে অনেকে ডিপ্লোমা স্কেলে বেতন ভোগ করছেন। তাই স্বাস্থ্য মন্ত্রীসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আমাদের এ ন্যায্য দাবী। স্বাস্থ্য বিভাগের সফলতা অর্জনের মূল কারীগর হলেন স্বাস্থ্য সহকারীরা। তারা ১৯৯৮ সালের ঘোষণা অনুযায়ী তাদের টেকনিক্যাল বেতন স্কেলসহ পদমর্যাদা, মাঠ ভ্রমন ও ঝুঁকি ভাতা মূল বেতনের ৩০ ভাগ, প্রতি ছয় হাজার জনগোষ্ঠীর জন্য একজন করে স্বাস্থ্য সহকারী নিয়োগ ও ১০ ভাগ পোষ্য কোটা প্রবর্তন করার দাবী জানান।