চেম্বার বরাদ্দ বিরোধ, আদালতে আইনজীবীদের ধাক্কাধাক্কি

চট্টগ্রাম : চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি রতন কুমার রায় এবং সাধারণ সম্পাদক আবু হানিফের মধ্যে চেম্বার বরাদ্দ নিয়ে বিরোধ এখন প্রকাশ্য। সোমবার (৮ জানুয়ারি) দুপুর ১টায় আদালত অঙ্গনে আইনজীবীদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতি-ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। চেম্বার বরাদ্দ নিয়ে সাধারণ আইনজীবীদের একটি পক্ষের সঙ্গে জেলা আইনজীবী সমিতির সভাপতি রতন কুমার রায়ের অনুসারীদের মধ্যে এই ঘটনা ঘটেছে বলে তথ্য পাওয়া গেছে।

সাধারণ আইনজীবীরা জানিয়েছেন, আওয়ামী লীগ সমর্থিত এই দুই আইনজীবী নেতার বিরোধের জেরে এই অপ্রীতিকর ঘটনার সূত্রপাত।

সূত্রমতে, আইনজীবীদের জন্য নির্মিত শাপলা ও দোয়েল ভবনে চেম্বার বরাদ্দ, বিনিময় এবং স্থানান্তর চলছে। শাপলা ভবনে টেন্ডার ছাড়া ৭৩টি চেম্বার বরাদ্দ নিয়ে সভাপতি-সাধারণ সম্পাদকের মধ্যে বিরোধ তৈরি হয়। গত ২০ ডিসেম্বর জেলা আইনজীবী সমিতির সভাপতি গঠনতন্ত্রের ৪২ (১) বিধি অনুযায়ী সাধারণ সম্পাদককে ওই বিষয়ে আলোচনার জন্য সাধারণ সভা আহ্বানের নির্দেশ দেন। সাধারণ সম্পাদক ২১ জানুয়ারি সভা আহ্বান করলে বিষয়টি সভাপতির মন:পুত হয়নি।

এর মধ্যে সাধারণ সম্পাদক ভারতে যান। তিনি ভারতে থাকাকালীন সভাপতি তার নির্দেশ প্রতিপালিত হয়নি এই কারণ দেখিয়ে ৮ জানুয়ারি (সোমবার) সমিতির ৩ নম্বর মিলনায়তনে সাধারণ সভা আহ্বান করেন।

শেয়ার করুন