সহায়ক সরকারের অধীনে নির্বাচন চায় বিএনপি

দেশের বর্তমান রাজনৈতিক অবস্থা ও জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচন কমিশনের ভূমিকা ইস্যুতে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদত হোসেন বলেন, সকল দলের অংশগ্রহণের ভিত্তিতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও নির্দলীয় নির্বাচনের মাধ্যমে একটি দেশের টেকসই গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়। এতে প্রধান নির্বাচন কমিশনকেই ভূমিকা রাখতে হবে। সরকার যদি হস্তক্ষেপ করে তাহলে সেই নির্বাচন হবে বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারী ভোটারবিহীন একদলীয় নির্বাচন। বিগত সকল নির্বাচন গুলোতে তারা একদলীয়ভাবে ভোটকেন্দ্র দখল করে, ব্যালেট বক্স ছিনতাই করে ভোট নিয়েছে। এজন্য দরকার একটি সহায়ক সরকার।

সোমবার (৮ জানুয়ারি) রেডিসন ব্লুতে কানাডা প্রধানমন্ত্রীর রাজনৈতিক সেক্রেটারী জেমস স্টোন, কাউন্সিলর ব্যারি ব্রিস্টম্যান এবং কানাডা হাইকমিশনের রাজনৈতিক ও অর্থনৈতিক উপদেষ্টা সৈয়দ শাহনাওয়াজ মোহসিনসহ ৩ সদস্যের প্রতিনিধি দলের সাথে সৌজন্য সাক্ষাতকালে এসব কথা বলেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর এবং সহ-সভাপতি এডভোকেট মফিজুল হব ভূঁইয়া।

তিনি আরো বলেন, বিএনপি নির্বাচনমূখী দল। নির্বাচন কমিশনকে সকলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ নির্বাচন দিতে হবে, যেখানে ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোট প্রয়োগ করতে ভোট সেন্টারে যেতে পারবে। এ পরিবেশ নির্বাচন কমিশনকেই তৈরী করতে হবে। একটি নির্বাচনকালীন সরকার গঠন করে টেকসই গণতন্ত্রের জন্য নির্বাচনের বিকল্প নেই বলে তিনি করেন।

সৌজন্যে সাক্ষাতে কুশল বিনিময়ের পরে দেশের বর্তমান পরিস্থিতি, রাজনৈতিক ও অর্থনৈতিক, আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ বিভিন্ন ইস্যু নিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ নেতৃবৃন্দের সাথে কথা বলেন কানাডার রাজনৈতিক দলটি।

শেয়ার করুন