চট্টগ্রামে কর্ম-এলাকা বৃদ্ধির পরিকল্পনা করছে প্ল্যান

সম্প্রতি চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি পরিদর্শনে এসে চেম্বার কর্তৃপক্ষের সাথে সৌজন্য সাক্ষাতকার করেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর Ms. Orla Alicia Murphy।

সাক্ষাতকার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট ইন-চার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা সুলতানা, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট রোকসানা আক্তার চৌধুরী রুহী মোস্তফা, ভাইস-প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব।

সাক্ষাতকারের Orla বলেন, প্ল্যান বাংলাদেশ বাংলাদেশে দীর্ঘদিন থেকে আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে আসছে। ভবিষ্যতে তারা তাদের কর্ম-এলাকা বৃদ্ধি পরিকল্পনা করছে। বিশেষ করে বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলে কাজ করার পরিকল্পনা করছে। তাদের ভবিষ্যত পরিকল্পনায় নারীর আর্থ-সামাজিক উন্নয়ন ও শিশুস্বাস্থ্যের পরিচর্যা, শিক্ষা ইত্যাদি বিষয়ে অগ্রাধিকার পাবে।

তিনি চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সহিত যৌথভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট ইন-চার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা সুলতানা বলেন, চিটাগাং অঞ্চলে নারীর আর্থ-সামাজিক উন্নয়ন এবং ব্যবসায়ী নারীদের সহযোগিতায় চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সব ধরনের কর্মকান্ডে সম্পৃক্ত হতে আগ্রহী। চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিশু ও নারীদের স্বাস্থ্য সুরক্ষায় পদক্ষেপ গ্রহনের উপর গুরুত্ব আরোপ করেন।

এই সময়ে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার ডা. মেরী রশিদ ইপসা’র সমাজ উন্নয়ন বিষয়ক পরিচালক মাহবুবুর রহমান ও প্রজেক্ট ম্যানেজার ফারহানা ইদ্রিস।

শেয়ার করুন