স্কুল ছাত্রলীগের গ্রুপিংয়ের শিকার
চট্টগ্রামে আদনান হত্যা মামলায় ৫ কিশোর আটক

নিহত স্কুলছাত্র আদনান ইসফার

চট্টগ্রাম : স্কুলকেন্দ্রিক ছাত্রলীগের রাজনীতি ও গ্রুপিংয়ের শিকার স্কুলছাত্র আদনান ইসফার। তাকে হত্যায় জড়িত সন্দেহে পাঁচ কিশোরকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়েছে।

আটক পাঁচ কিশোর হলো হাজেরা তজু ডিগ্রি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র মহিম, সাব্বির, মুনতাসির ও আবদুল্লাহ আবু সাঈদ এবং এসএসসি পরীক্ষার্থী আরমান।

বুধবার (১৭ জানুয়ারী) রাতে চট্টগ্রামের বাদুরতলা থেকে মুনতাসিরকে এবং বাকিদের ফটিকছড়ি উপজেলার বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়।

তবে আদনান হত্যায় নেতৃত্বদানকারী ছাত্রলীগ নেতা মাঈন উদ্দিনকে এখনও গ্রেফতার করেত পারেনি পুলিশ।

চট্টগ্রামের সরকারি স্কুলগুলোতে ছাত্রলীগের একাধিক গ্রুপ ও উপ-গ্রুপ সক্রিয় রয়েছে। এসব গ্রুপের মধ্যে প্রতিনিয়ত সংঘাতের ঘটনা ঘটছে। ধারণা করা হচ্ছে এ কারনেই মঙ্গলবার দুপুরে নগরীর জামালখানে কলেজিয়েট স্কুলের ১০ শ্রেণীর ছাত্র আদনানকে খুন করা হয়।

শিক্ষার্থীদের অভিভাবকরা জানান, কলেজিয়েট স্কুল, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় (গভ. হাই), সরকারি মুসলিম হাই স্কুল, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের একাধিক গ্রুপ রয়েছে। স্কুল ছাত্রলীগের একটি গ্রুপের নেতৃত্ব দেন চন্দনপুরা এলাকার আবদুর রউফ নামে এক আওয়ামী লীগ নেতা। রউফের প্রতিদ্বন্দ্বী হলেন জামালখান এলাকার ছাত্রলীগ নেতা শাব্বির আহমদ।

স্থানীয় লোকজন জানান, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত চন্দনপুরার সাব্বিরের গডফাদার রউফের বিরুদ্ধে খুন ও চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে। জামাল খান এলাকায় ‘মেজ্জান হাইলে আইয়্যু’ নামের একটি রেস্তোরাঁয় বসে চাঁদাবাজি নিয়ন্ত্রণ করে রউফের অনুসারীরা। ওই রেস্তোরাঁর ২০ গজের মধ্যে মঙ্গলবার আদনান খুনের ঘটনাটি ঘটে।

চকবাজার থানার ওসি নুরুল হুদা জানান, খুনের পরপরই ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এটি বিশ্লেষণ করে দেখা গেছে, আদনানের মূল ঘাতক মাঈন উদ্দিন। তার সহযোগী ছিল কয়েকজন।

শেয়ার করুন