গাজীপুরে প্রবাসী ২ ভাই হত্যা মামলায় ৫ আসামি গ্রেফতার

গাজীপুরের টঙ্গীতে প্রবাসী দুই চাচাতো ভাই হত্যা মামলার মূল আসামিসহ পাঁচজনকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১) সদস্যরা।

বুধবার (১৭ জানুয়ারি) রাত ১০টার দিকে টঙ্গীর দত্তপাড়া এলাকার ধূমকেতু স্কুলের সামনে থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, দেশীয় অস্ত্র এবং মাদক উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

তাঁরা হলেন হত্যার মামলার প্রধান আসামি ঝালকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলার আমুরবুনিয়া গ্রামের হুমায়ুন কবীর (২৪), মাদারীপুরের শিবচর উপজেলার ডালিগান্দি গ্রামের জুয়েল শিকদার (১৯), ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তারোয়া গ্রামের মোহাম্মদ জীবন (২৯), কিশোরগঞ্জের নীলগঞ্জের বিল্লাল হোসেন এবং গাজীপুরের কালীগঞ্জ উপজেলার শিংলাবো এলাকার রবিউল রবু (১৮)।

গত ১২ ডিসেম্বর সন্ধ্যায় টঙ্গীর দত্তপাড়ার ইশানাদি সরকার রোডের বাইতুন নুর জামে মসজিদ এলাকায় একটি নির্মাণাধীন বাড়ির নিচতলা থেকে প্রবাসী আক্তার হোসেন (৩৫) এবং আসিবুর রহমান মিম (২৭)কে হত্যা করা হয়। তাঁরা একে অপরের চাচাতো ভাই। ঘটনার দুদিন পর ১৪ ডিসেম্বর আক্তারের বাবা মোঃ মুজিবুর রহমান বাদী হয়ে টঙ্গী থানায় ১৪ জনকে আসামি করে একটি মামলা করেন।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ সংবাদ সম্মেলনে বলেন, মাদক ব্যবসার দ্বন্দ্বকে কেন্দ্র করে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। আক্তার হোসেন প্রায় সাত বছর দুবাই ছিলেন। দুই বছর আগে তিনি দেশে ফিরে একটি ফার্মাসিউটিক্যালস কোম্পানিতে চাকরি নেন। পরে চাকরি ছেড়ে দেন। আর আসিবুর রহমান মিম চার বছর ইতালি ছিলেন। তিনিও দুই মাস আগে দেশে ফিরে আসেন।

এই দুজন অল্প সময়ে অনেক বড়লোক হওয়ার আশায় মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন। তাঁরা এলাকায় আধিপত্য বিস্তারের জন্য নিজেদের দলও তৈরি করেন। কিন্তু মাদক ব্যবসার টাকা ও অন্যান্য কারণে নিজেদের মধ্যে দ্বন্দ্ব শুরু হলে খুন হন আক্তার ও আসিবুর।

র‌্যাব আরো জানায়, মামলার অন্য আসামিদের ধরতেও অভিযান চলছে।