নোয়াখালীর হাতিয়ায় সন্ত্রাসী তান্ডব, মুক্তিযোদ্ধার বসতঘর ভাংচুর, প্রাণনাশের হুমকি

নোয়াখালীর হাতিয়ায় জাহাজমারা ইউনিয়নে মুক্তিযোদ্ধা আনরায়ারুল হক প্রকাশ আনোয়ার মিয়ার বাড়িতে সন্ত্রাসি তান্ডব চালিয়েছে স্হানীয় দুবৃত্তরা। এসময় মুক্তিযোদ্ধা আনোয়ার মিয়ার (৬৬) বসতঘর ভাংচুর ও লুঠপাট করেছে। মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

গত ২৫ জানুয়ারি বৃহস্পতিবার দুপুরে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, পারিবারিক কলহের জের ধরে মুক্তিযোদ্ধা আনোয়ার মিয়াকে লাঞ্চিত ও তার বাড়ি ভাংচুর চালায় নাদিম ও তার সহযোগীরা। এসময় মুক্তিযোদ্ধার বসতঘর নির্মানে বাধা দেয় এবং নির্মাণ সামগ্রী লুঠপাট করে। এছাড়া ঐ দুবৃত্তদের সাথে সমঝোতা না হওয়া পর্যন্ত নির্মান কাজ চালালে প্রাণনাশের হুমকি দিচ্ছে দুবৃত্তরা।

তথ্যমতে, মুক্তিযোদ্ধার জায়গা দথলের পায়তারা চালাচ্ছে নাদিম। এছাড়াও পূর্বে মুক্তিযোদ্ধা আনোয়ার মিয়ার সিমানার জায়গা জোরদখল করে সিড়ি দেয় নাদিম। এমতাবস্থায় আনোয়ার মিয়া কোন প্রতিবাদ করেননি। মুক্তিযোদ্ধা তার বসতঘরটি পুননির্মানের জন্য নির্মান সামগ্রী এনে কাজ শুরু করেন। কাজের মাঝামাঝি সময়ে নাদিম ও তার সহযোগীরা দেশীয় অস্ত্র নিয়ে নির্মান কাজে বাধা দেয় এবং ভাংচুর চালায়। এরপর মুক্তিযোদ্ধাকে প্রাণনাশের হুমকি দেয়। বর্তমানে মুক্তিযোদ্ধা আনােয়ার মিয়া হাতিয়া থানা স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি আছেন।

জানা গেছে, আনোয়ার মিয়া সাত সন্তানের জনক। তারমধ্যে দুই পুত্র সন্তান রয়েছে। তাদের একজন বিদেশে অবস্থান করছেন আরেকজন চট্টগ্রামে কর্মরত আছেন। মোটকথা বাড়ীতে মুক্তিযোদ্ধা ছাড়া আর কোন পুরুষ নাই । এই সুযোগকে কাজে লাগিয়ে তান্ডব চালায় নাদিম ও তার সহযোগীরা।

এদিকে মুক্তিযোদ্ধা লাঞ্চিত ও বসতঘর ভাংচুরের ঘটনায় ফুসে উঠেছে এলাকার মুক্তিযোদ্ধারা। তারা এই ধরণের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন। এ বিষয়ে হাতিয়া থানা মুক্তিযোদ্ধা মো.কাজী মিয়া মুক্তিযোদ্ধা আনোয়ার মিয়ার উপর হামলার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, মুক্তি যোদ্ধার ওপর হামলা করা মানে এদেশের স্বাধীনতার ওপর হামলা করা। যারা দেশের জন্য যুদ্ধ করেছে আজ তাদের ওপর হামলা কোন অবস্থাতেই মেনে নেয়া যায় না।

তিনি আরো জানান, এই ধরণের হামলাকারীরা কখনো দেশ জাতির কল্যাণ বয়ে আনতে পারেনা। তারা কথনো দেশ , জাতি ও সমাজের ভালো কিছু উপহার দিতে পারবে না। এই ধরণের সন্ত্রাসীদের দুষ্টান্তমূলক শাস্তি হওয়ার দরকার। আর তা না হলে দেশ ও জাতির কলঙ্ক মোচন হবে না।

এ বিষয়ে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি তদারকির আশ্বাস দেন।

শেয়ার করুন