কুজেন্দ্র লাল ত্রিপুরা পেলেন প্রতিমন্ত্রীর পদমর্যাদা

কুজেন্দ্র লাল ত্রিপুরা

ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন সম্পর্কিত টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দিয়েছে সরকার।

স্বপদে অধিষ্ঠিত থাকাকালীন কুজেন্দ্র লাল ত্রিপুরা প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বুধবার (৩১ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম স্বাক্ষরিত আদেশটি বৃহস্পতিবার প্রকাশ করা হয়েছে।

খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেয়ায় রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊসেশিং এমপির প্রতি কৃত্বজ্ঞতা জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও সদস্যবৃন্দ, জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে, ২০১৭ সালের ১০ ডিসেম্বর ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান নিয়োগ পান, এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা। খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি হওয়ার পর, ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ২৯৮নং সংসদীয় আসন (খাগড়াছড়ি পার্বত্য জেলা) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন তিনি।