বিলাসবহুল গাড়ীসহ চোরচক্রের প্রধান জসিম আটক খাগড়াছড়িতে

চট্টগ্রাম শহরের গাড়ী চোর সিন্ডিকেটের প্রধান মোঃ জসিমকে একটি বিলাসবহুল চোরাই গাড়ীসহ আটক করেছে খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশ।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাতে উপজেলার কালাপানি এলাকা থেকে তাকে আটক করা হয়। সে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানার বাইসারী গ্রামের মৃত মোঃ আব্দুল সোবাহানের ছেলে। তার কাছ থেকে উদ্ধারকৃত গাড়ীটি চট্টগ্রামের চাটগাঁও থানার নুরুল আজিমের বলে জানা গেছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) সাহদাদ হোসেন টিটু বলেন, আটককৃত জসিম গত ২৭ জানুয়ারি চট্টগ্রাম থেকে গাড়ীটি চুরি করে পালিয়ে ফড়িকছড়িতে অবস্থান করে। পরে কালক্ষেপনের লক্ষে খাগড়াছড়িতে আসার সময় গুইমারা উপজেলার কালাপানি এলাকায় আসলে গাড়ীটির গ্যাস শেষ হয়ে যায়। নিরুপায় হয়ে গাড়িটি রাস্তার পাশে রেখে এলাকার এক লোককে পাহারাদার দিয়ে পালিয়ে যায়। পরে এলাকাবাসীর সংবাদের ভিত্তিতে ৩০ জানুয়ারি গুইমারা থানা পুলিশ রাস্তার পাশ থেকে গাড়িটি থানার হেফাজতে নিয়ে আসে। গাড়ীর ভিতরে থাকা ভিজিটিং কার্ডে ফোন করে জানা গেছে গাড়ীটি চুরি হয়েছে। পরে জসিম নিজেকে গাড়ির ড্রাইভার পরিচয়ে কালাপাণি এলাকায় গাড়িটি খুঁজতে আসলে পাহারাদার গোপনে পুলিশে খবর দিলে তাৎক্ষনিক ভাবে তাকে আটক করা হয়।

গত ২৭ জানুয়ারি তার বাড়ির সামনে থেকে গাড়ীটি চুরি হলে চাটগাঁও থানায় অজ্ঞাত নামা একটি সাধারণ ডায়েরি করা হয় যার-১২৫১ তারিখ ২৮/১/১৮। আটককৃত জসিম চট্টগ্রামে আরো বেশ কটি গাড়ী চুরির সাথে জড়িত এবং তার বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় অস্ত্র আইনে মামলা রয়েছে। উদ্ধারকৃত গাড়ী এবং আটকৃতকে চাটগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান ওসি।