আনোয়ারায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

আনোয়ারায় পিএবি সড়ক ও আনোয়ারা-বরকল সড়কের কালাবিবি দীঘির মোড়সহ আশপাশের এলাকায় প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে দোহাজারী সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন আনোয়ারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.আবদুল মোমিন। এ সময় দোহাজারী সওজ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো.শাখাওয়াত হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মশিউর রহমান,সার্ভেয়ার সুভাষিশ চাকমা ও কার্য সহকারী বলদেব চাকমা উপস্থিত ছিলেন।

ক্ষুদ্র ব্যবসায়ীদের অভিযোগ, উচ্ছেদ প্রক্রিয়ায় সওজ বিভাগ থেকে কোনো নোটিশ দেয়া হয়নি। বিনা নোটিশেই তাদের উচ্ছেদ করা হয়েছে। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে সওজ বিভাগের কর্মকর্তারা এ অভিযোগ নাকচ করে দিয়েছেন। তাদের দাবি, কালাবিবি দীঘির মোড়ে সড়কের দুইপাশে দীর্ঘদিন ধরে অবৈধভাবে দোকান বসিয়ে ব্যবসা করছে কিছু ব্যবসায়ী। মৌখিক ও নোটিশের মাধ্যমে তাদেরকে বারবার বলা হলেও তারা তা কর্ণপাত করেনি। তাই বাধ্য হয়ে সওজ বিভাগকে উচ্ছেদ অভিযান চালাতে হচ্ছে।

দোহাজারী সওজ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো.শাখাওয়াত হোসেন জানান, দুর্ঘটনা রোধ ও যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে সড়কের দুইপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এতে দুর্ঘটনা অনেকটা কমে আসবে।