দারুল উলুম দেওবন্দের মুহতামিম আল্লামা আবুল কাসেম নোমানী প্রধান মেহমান
ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া পটিয়ার আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন শুরু

চট্টগ্রাম : দক্ষিণ-পূর্ব এশিয়ার ঐতিহ্যবাহী দীনী শিক্ষাপ্রতিষ্ঠান ও দেশের অন্যতম প্রধান কওমি মাদরাসা আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ার দু’দিনব্যাপী ৮০তম বার্ষিক আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন ৮ ফেব্রয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে।

বৃহস্পতি ও শুক্রবার (৭ ও ৮ ফেব্রুয়ারি) দু’দিনব্যাপী জামিয়া পটিয়ার ময়দানে অনুষ্ঠতব্য এ মাহফিলে এ মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে তাশরীফ আনবেন ভারত উপমহাদেশে ইসলামি শিক্ষা আন্দোলনের সূতিকাগার দারুল উলুম দেওবন্দের সম্মানিত মুহতামিম উস্তাযুল আসাতিযা ও শায়খুল মাশায়েখ আল্লামা শায়খ আবুল কাসেম নোমানী (দা. বা.)।

বিশেষ অতিথি হিসেবে আরও তাশরীফ আনবেন ভারতের মোম্বের প্রখ্যাত আলেমে দীন, ইসলামি চিন্তাবিদ ও বহু গ্রন্থ প্রণেতা আল্লামা শায়খ শুয়াইবুল্লাহ খান (দা.বা.), পাকিস্তানের বিশিষ্ট দায়ী ও ইসলামী চিন্তাবিদ আল্লামা শায়খ তালহা। এছাড়াও আল্লামা খুরশিদ আলম কাসেমী, মাওলানা আবদুল বাসিত খান সিরাজগঞ্জী ও প্রখ্যাত মুফাসসিরে কুরআন আল্লামা হাফিজুর রহমান সিদ্দকীসহ দেশ বরেণ্য ওলামায়ে কেরাম ও শীর্ষস্থানীয় পীর-মাশায়েখ বিভিন্ন ধর্মীয় বিষয়ে গুরুত্বপূর্ণ নসিহত পেশ করবেন ইনশাআল্লাহ।

দক্ষিণ চট্টগ্রামসহ পুরো চট্টগ্রাম অঞ্চলে অত্যন্ত জনপ্রিয় এ মাহফিলের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে জামিয়া ইসলামিয়া পটিয়া কর্তৃপক্ষ। এ দিকে মাহফিলে শরীক হওয়ার জন্য দেশের সর্বস্তরের তাওহীদী জনতা, দীনদার ব্যবসায়ী, জামিয়ার শুভানুধ্যায়ী ও শুভাকাক্ষী সকলের প্রতি জামিয়ার প্রধান পরিচালক পীরে কালেম মুফাককিরে ইসলাম আল্লামা মুফতী শাহ মুহাম্মদ আবদুল হালীম বুখারী (দা. বা.) দাওয়াত জ্ঞাপন করেছেন এবং মাহফিলকে সর্বাঙ্গীন সফল ও স্বার্থক করে তোলার জন্য উদাত্ত আহ্বান জানিয়েছেন।

শেয়ার করুন