গাজীপুরের সাবেক এমপি হাসানসহ বিএনপি’র ৬ নেতাকর্মী কারাগারে

আতিকুর রহমান : বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি হাসান উদ্দিন সরকারসহ ৬ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এর আগে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হাসান উদ্দিন সরকারসহ চারজনকে টঙ্গীর আহসান উল্লাহ সরকার ইসলামিক কমপ্লেক্স থেকে গ্রেফতার করে টঙ্গী থানা পুলিশ। রাতেই তাদের জয়দেবপুর থানায় স্থানান্তর করা হয়।

গাজীপুর আদালতের পরিদর্শক রবিউল ইসলাম জানান, টঙ্গী থানার এসআই মোঃ আবু বকর সিদ্দিক বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেফতার হাসান উদ্দিন সরকারসহ সাত আসামিকে বুধবার দুপুরে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এ মামলায় পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করেন। পরে বিচারক আগামী ১১ ফেব্রুয়ারি রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

উল্লেখ্য, ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় মাগরিবের নামাজ শেষে হাসান উদ্দিন সরকার আহসান উল্লাহ সরকার ইসলামিক কমপ্লেক্স থেকে বের হয়ে আসছিলেন। এ সময় টঙ্গী থানা পুলিশ হাসান উদ্দিন সরকারসহ চারজনকে গ্রেফতার করে।

মামলার অপর আসামিরা হলেন- আব্দুর রহিম আল মাদানী (৩২), মোঃ আশাদুল্লাহ (৪৫), মোক্তার হোসাইন (২৭), আজিজুল হক (৪২), মোঃ হাসান উদ্দিন (৪৪) ও মোঃ সাত্তার মিয়া (৩৯)।