১১০ রানে অলআউট
শ্রীলঙ্কার বোলারদের সামনে দাঁড়াতে পারেনি বাংলাদেশ

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে শ্রীলঙ্কার বোলিং তাণ্ডবে উড়ে গেলো বাংলাদেশের ব্যাটসম্যানরা। মাত্র ১১০ রানে দিনের প্রথম সেশনেই সাজঘরে ফিরেছে সদলবলে। ফলে প্রথম ইনিংসে ১১২ রানের লিড পেয়েছে শ্রীলঙ্কা।

শেরেবাংলা স্টেডিয়ামে টেস্টে এটা বাংলাদেশের সর্বনিম্ন রানের ইনিংস। দেশের মাটিতে প্রায় ১০ বছর পর ১২০ রানের নিচে অল আউট হলো বাংলাদেশ। দারুণ ব্যাটিং করা মেহেদী হাসান মিরাজ অপরাজিত থাকেন ৩৮ রানে।

দ্বিতীয় দিনের পঞ্চম ওভারে ফিরে গেছেন লিটন দাস। পেসার সুরঙ্গা লাকমালের বলে প্লেড-অন হয়েছেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। ৫৪ বলে ৩টি চারে লিটন করেছেন ২৫ রান। এর পর মেহেদী হাসান মিরাজের সঙ্গে উইকেটে যোগ দেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বেশিক্ষণ দাঁড়াতে পারেনি। ৪৬ বলে ১৭ রান করে ধনঞ্জয়ার বলে বোল্ড হয়ে ফিরে যান রিয়াদ। এর পর ধনঞ্জয়ার বলেই কুপকাত সাব্বির রহামান। এক পর আবারো ধনঞ্জয়ার বলে আউট হন আব্দুর রাজ্জাক। দিলরুয়ান পেরেরার করা এ ওভারের তৃতীয় ও চতুর্থ বলে ফিরে যান তাইজুল ও মোস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট ধনঞ্জয়া ও সুরঙ্গা লাকমলের।

ঢাকা টেস্টের প্রথম দিনে শ্রীলঙ্কাকে ২২২ রানে অলআউট করেছে বাংলাদেশ। দিন শেষে বাংলাদেশ ৪ উইকেটে হারিয়ে ৫৬ রান সংগ্রহ করে। চার উইকেটে ৫৬ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। সেখান থেকে মাত্র ১১০ রানেই অলআউট হয়েছে স্বাগতিকরা। ৩ রানেই শেষ ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

শেয়ার করুন