খাগড়াছড়িতে মানববন্ধনে মামলা প্রত্যাহারের দাবি
‘রাজনৈতিক প্রতিহিংসার শিকার খালেদা জিয়া’

মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি।

শংকর চৌধুরী : খাগড়াছড়িতে জেলা বিএনপির দীর্ঘ মানববন্ধন কর্মসূচী থেকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শহরের ভাঙ্গাব্রীজ এলাকায় কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দীর্ঘ মানববন্ধন থেকে এই দাবী জানান সংগঠনটির নেতাকর্মীরা।

বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার দাবি করে এসময় বক্তারা বলেন, বর্তমান বিএনপির জনপ্রিয়তায় ঈশান্বিত হয়ে আগামী নির্বাচনে আওয়ামীলীগের নিশ্চিত পরাজয় যেনেই, তাকে মিথ্যা মামলা দিয়ে অবৈধ ভাবে কারারুদ্ধ করে রাখা হয়েছে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে জিয়াসহ আটককৃতদের মুক্তি দেওয়া না হলে, পাহাড় থেকে গণআন্দোলনের মাধ্যমে সরকার পতনের হুশিয়ারী দেওয়া হয়।

খাগড়াছড়ি জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মো: জাহিদ এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো: মাহবুবুল আলম সবুজ। এ সময়,জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, কংচারী মারমা, অনিমেষ দেওয়ান নন্দিত, মংসুথোয়াই চৌধুরী, মোসলেম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক খনি রঞ্জন ত্রিপুরা, জেলা কৃষক দলের সভাপতি আব্দুল গফুর তালুকদার, সাধারণ সম্পাদক নীলপদ চাকমা ও মহিলা দলের সাধারণ সম্পাদিকা কোহেলি দেওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন। দীর্ঘ এ মানববন্ধনে বিএনপি ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়।

অপরদিকে, কারারুদ্ধ বেগম জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন করেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম খাগড়াছড়ি।

একইদিন সকালে জেলা বার এসোসিয়েশনের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট বেদারুল ইসলাম, জেলা বার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু ও এডভোকেট কবীর হোসেন প্রমুখ। এসময় বেগম খালেদা জিয়া ন্যায় বিচার পাননি বলে দাবি করেন বক্তারা।

শেয়ার করুন