গ্রেফতার ১১ এসএসসি পরীক্ষার্থীর জামিন মঞ্জুর

চট্টগ্রাম : ফাঁস হওয়া প্রশ্ন ও উত্তরপত্র দেখার দায়ে গ্রেফতার ১১ এসএসসি পরীক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত। বুধবার (১৪ ফেব্রুয়ারি) তাদের জামিন মঞ্জুর করেন অতিরিক্ত মহানগর দায়রা জজ ও শিশু আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী (পিপি) এমএ ফয়েজ এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘কোতোয়ালী থানার মামলায় পটিয়া আইডিয়াল স্কুলের ৭ ছাত্র এবং খুলশী থানার মামলায় ২ ছাত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত ১১ শিক্ষার্থীকে জামিন দেন। তবে একই মামলায় গ্রেফতার শিক্ষিকা কহিনুর আক্তারের বিষয়ে কোনও সিদ্ধান্ত দেননি আদালত। আগামীকাল বৃহস্পতিবার কহিনুর আক্তারের রিমান্ড শুনানির দিন ধার্য করা হয়েছে।’

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৯টার দিকে জমিয়াতুল ফালাহ মসজিদের পাশে একটি বাসে স্মার্টফোনে এসএসসির পদার্থবিজ্ঞানের প্রশ্ন দেখছিল পটিয়া আইডিয়াল স্কুলের শিক্ষার্থীরা। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলীর নেতৃত্বে বাসে অভিযান চালানো হয়। অভিযানে ৭টি স্মার্ট ফোন ও ২টি খাতা উদ্ধার করা হয়। প্রশ্ন ফাঁসের দায়ে আইডিয়াল স্কুলের এক শিক্ষকসহ নয়জন পরীক্ষার্থীকে আটক করে পুলিশ।

আটককৃতদের বিরুদ্ধে বাওয়া স্কুলের হল সুপার মো. আলী জাফর সাদেক বাদী হয়ে পাবলিক পরীক্ষা আইনের ৯(খ)/১৩ ধারায় মামলা দায়ের করেন।

একইভাবে পুলিশ লাইন্স ইনস্টিটিউট কেন্দ্রে প্রশ্নফাঁসের দায়ে বাওয়া স্কুলের ২ বোন ও তাদের বাবার বিরুদ্ধে মামলা দায়ের করা করেন কেন্দ্রসচিব।

শেয়ার করুন