জেলা প্রশাসন কর্তৃক সাংবাদিক তলবের ঘটনায় সিইউজে-বিএফইজের উদ্বেগ

চট্টগ্রাম : ১৭ ফেব্রুয়ারি দৈনিক আজাদীতে প্রকাশিত ’তিন পরীক্ষার্থী বহিষ্কার ও অভিভাবকের বিরুদ্ধে মামলা’ শীর্ষক সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সংশ্লিষ্ট পত্রিকার স্টাফ রিপোর্টার ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের সদস্য রতন বড়ুয়াকে জেলা প্রশাসন কর্তৃক তলবের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে এবং চট্টগ্রামস্থ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফ্ইউজে নেতৃবৃন্দ।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের সহ সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান এক যৌথ বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, পত্রিকায় প্রকাশিত সংবাদকে কেন্দ্র করে সাংবাদিক তলবের ঘটনা গণমাধ্যমের উপর সরাসরি হস্তক্ষেপ।

সাংবাদিক নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সাংবাদিক বান্ধব একটি সরকার। গণমাধ্যমের স্বাধীনতা ও মুক্তবুদ্ধির চর্চার জন্য তিনি ও তাঁর সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এ অবস্থায় চট্টগ্রাম জেলা প্রশাসনের এই ধারনের আচরণ আমাদের বিস্মিত ও হতবাক করেছে। যা দু:খজনক। বিবৃতিতে নেতৃবৃন্দ জেলা প্রশাসনের কাছ থেকে দায়িত্বশীল আচারণ আশা করে নেতৃবৃন্দ বলেন, এমন কিছু করা ঠিক হবে না যাতে প্রশাসন এবং সাংবাদিকের মধ্যে দুরত্ব তৈরী হয়। নেতৃবৃন্দ ভবিষ্যতে এধরনের কার্যক্রম থেকে বিরত থাকার জন্যও চট্টগ্রাম জেলা প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

শেয়ার করুন