ইউপিডিএফ’র দু’গ্রুপে গোলাগুলিতে ১জন নিহত, আহত ৩ খাগড়াছড়িতে

ঘটনাস্থলেই নিহত ইউপিডিএফ সদস্য সাইন চাকমা ওরফে সুপার (২৩)। ছবি : প্রতিনিধি

শংকর চৌধুরী : খাগড়াছড়িতে ইউপিডিএফ এর দুই গ্রুপের মধ্যে ফের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ১জন নিহত ও ৩জন আহত হয়েছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে দীঘিনালার জামতলী যৌথখামার রাবার বাগান এলাকায় এ ঘটনা ঘটে।

ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের মুখপাত্র নিরন চাকমার সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে, (ইউপিডিএফ) দীঘিনালা ইউনিটের সংগঠক কালো প্রিয় চাকমা বলেন, (ইউপিডিএফ-গণতান্ত্রিক) নামে নব্যসৃষ্ট মুখোশ বাহিনীর কুখ্যাত সন্ত্রাসী লান কুমার ত্রিপুরার নেতৃত্বে ৭ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল জামতলির ছাত্রাবাস এলাকায় একটি বাড়িতে হামলায় চালায়। তাদের এলোপাথারি গুলিতে ঘটনাস্থলেই ইউপিডিএফ সদস্য সাইন চাকমা ওরফে সুপার (২৩) নিহত হয়।

এছাড়াও অনিল ত্রিপুরা (৪০), মিলন ত্রিপুরা (২৮) ও রুবেল চাকমা (২৬) আহত হয়েছে। তাদের মধ্যে অনিল ত্রিপুরার অবস্থা আশঙ্কাজনক। সন্ত্রাসীরা সেনাবাহিনীর ও সবুজ রঙের পোষাক পরিহিত ছিল বলেও জানান প্রত্যক্ষদর্শী।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) সামসুদ্দিন ভূইয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রাবার বাগান এলাকায় গুলির শব্দ পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ এক যুবকের লাশ উদ্ধার করে।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৫ নভেম্বর (ইউপিডিএফ গণতান্ত্রিক) আত্মপ্রকাশের পর এসব ঘটনার জন্য ইউপিডিএফ প্রসিত গ্রুপ, গণতান্ত্রিক গ্রুপকে দায়ী করে আসছে।