বিএসএইচআরএম মানবসম্পদ সামিট ৯ মার্চ

বাংলাদেশের মানবসম্পদ পেশাজীবীদের সর্বপ্রথম ও সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্টের আয়োজনে আগামী ৯ মার্চ চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে মানবসম্পদ সামিট।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ে মাননীয় প্রতিমন্ত্রী জনাব মো: মুজিবুল হক, এমপি এ সামিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

নগরীর পাঁচতারকা হোটেল র‌্যাডিসন ব্লু চিটাগাং বে-ভিউতে দিনব্যাপী এ সামিটে দেশ-বিদেশের বিভিন্ন মানবসম্পদ পেশাজীবী ও অধ্যায়নরত ছাত্র-ছাত্রীরা উপস্থিত থাকবেন।

লিখিত বক্তব্যে সামিট আহবায়ক ও হাইডেলবার্গ সিমেন্টের কান্ট্রি এইচএস ম্যানেজার ও হেড অব এইচআর মো: আলমগীর বলেন, অর্থনৈতিক উন্নয়ন তথা ব্যক্তি, সমাজ ও জাতির উন্নয়নে দক্ষ মানবসম্পদের বিকল্প নেই। এই সামিট মানবসম্পদ পেশাজীবীদের একটি মিলন মেলা যেখানে মানবসম্পদ পেশার দেশীয় ও আন্তর্জাতিক নিত্য নতুন বিষয়, পরিবর্তন ও কৌশল নিয়ে আলোচনা করবেন দেশের শীর্ষস্থানীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পেশাজীবীগণ।

সংগঠনটির চিটাগাং চ্যাপ্টারের চেয়ারম্যান অধ্যাপক ড. ফরিদ এ সোবহানী বলেন এ দেশের স্বাধীনতা, ব্যবসায়িক ও বৈদেশিক মুদ্রা অর্জনে জাতীয় অর্থনীতীতে যে হারে চট্টগ্রামের ভূমিকা রয়েছে সে হারে চট্টগ্রামে শিক্ষিত ও দক্ষ জনশক্তি গড়ে উঠেনি। ফলে চট্টগ্রামের শিক্ষিত ও বেকার জনশক্তিকে প্রতিনিয়ত ঢাকায় পাড়ি দিতে হয় যা অত্যন্ত ব্যয়বহুল ও সময় সাপেক্ষ। গত চার বছর ধরে বিএসএইচআরএম চট্টগ্রামে শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ পেশাজীবী গড়ার প্রত্যয়ে নিঢ়বে কাজ করে চলেছে। এই সামিট মানবসম্পদ পেশাজীবীদের যুগোপযোগী দক্ষতা উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।

“এইচআর ব্র্যাকথ্রো টু এক্সিলেন্স” এ বছরের মূল প্রতিবাদ্য বিষয় নির্ধারন করা হয়েছে। মানবসম্পদ ব্যবস্থাপনার সাথে জড়িত চারশ অংশগ্রহণকারী এ সম্মেলনে অংশগ্রহণ করবেন বলে আয়োজকগন আশা ব্যক্ত করছেন ইতিমধ্যে ২০০জন পেশাজীবী তাদের নিবন্ধন সম্পন্ন করেছে। এ সম্মেলনে নিবন্ধনের শেষ সময় ০৩ মার্চ। সংবাদ সম্মেলনে সামিটের যুগ্ন- আহবায়ক আরিফ আহমেদ, সচিব আরিফ উল্ল্যা, কোষাধ্যক্ষ ইমরানুল হক, নোমান বিন জহিরউদ্দীন, ইশরাক হোসেন ও মিজানুর রহমানসহ অন্যান্য আয়োজকগণ উপস্থিত ছিলেন। সম্মেলনের সিলভার স্পন্সর হিসেবে থাকছে একে খান, পেডরোলো, পিটুপি ফ্যামিলি, গ্রোএনএক্সেল এবং স্ট্র্যাটেজিক স্পন্সর হিসেবে থাকছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি।

মানবসম্পদ সম্মেলনে নিবন্ধন করার ক্ষেত্রে ০১৭৩৬-৩৯৬৫৭৪, ০১৭৪৬৮০০৯৯১(বিকাশ),
০১৫১৫২২১৮৯৩(বিকাশ), ০১৬৭৬৭৩৫৪০৭, ০১৭৩৩৩৫১৫৪৪ নম্বরে যোগাযোগ করার জন্য আহবান জানানো হয়েছে।

শেয়ার করুন