দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলা
খালেদা জিয়ার জামিন মঞ্জুর ১৩ মার্চ পর্যন্ত

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পরোয়ানায় কারাগারে থাকা বিএনপির চেয়ারপরসন খালেদা জিয়া আগামী ১৩ মার্চ পর্যন্ত জামিন পেয়েছেন। একইসঙ্গে ১৩ ও ১৪ মার্চ এ মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ আদেশ দেন।

আজ এ মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজির করা সংক্রান্ত আদেশ দেয়ার কথা ছিল। তবে খালেদা জিয়ার আইনজীবীদের জামিন বাড়ানোর আবেদনের পর বিচারক এ আদেশ দেন।

বিএনপি নেত্রীর অন্যতম আইনজীবী নুরুজ্জামান তপন বলেন, “জিয়া দাতব্য ট্রাস্ট মামলায় যুক্তিতর্কের শুনানির জন্য জজ আদালত ১৩ ও ১৪ মার্চ যুক্তিতর্কের পরবর্তী তারিখ ঠিক করে দিয়েছে। খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে ১৩ তারিখ পর্যন্ত।

“তিনি এর মধ্যে এতিমখানা মামলায় জামিন পেলে ওইদিন নিজেই আদালতে যেতে পারবেন। আর তা না হলে দাতব্য ট্রাস্প মামলায় তাকে হাজির করার জন্য তখন আদেশ দিতে পারেন বিচারক।”

জিয়া দাতব্য ট্রাস্টের নামে আসা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ অগাস্ট তেজগাঁও থানায় এ মামলা দায়ের করে দুদক।

তদন্ত কর্মকর্তা হারুন অর রশিদ ২০১২ সালের ১৬ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চার জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন।

খালেদা জিয়ার একান্ত রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, বিআইডব্লিউটিএয়ের নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানও এ মামলায় আসামি।

প্রসঙ্গত: সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে এতিমখানা দুর্নীতি ও দাতব্য ট্রাস্ট দুর্নীতিসহ মোট ৩৪টি মামলা রয়েছে দেশের বিভিন্ন আদালতে।

শেয়ার করুন