গাজীপুরে কয়লা তৈরি কারখানায় অভিযান

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নের কুতুবদিয়া এলাকায় কাঠের কয়লা তৈরির কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় কয়লা তৈরির ৩৬টি চুল্লি এক্সকাভেটর যন্ত্র (ভেকু মেশিন) চালিয়ে গুড়িয়ে দেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

ইউএনও সাইফুল ইসলাম বলেন, কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নের কুতুবদিয়া এলাকায় র্দীঘদিন ধরে চুল্লি তৈরি করে কাঠ পুড়িয়ে কয়লা তৈরি করে আসছে। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে ৩৬টি চুল্লি ভেঙে গুড়িয়ে দেয়।

অভিযান চলাকালে লাকড়ি, পরিত্যক্ত ইট ও কাঠের কয়লা জব্দ করা হয়েছে। পরে জব্দ হওয়া মালামাল এক লাখ ৩২ হাজার টাকায় নিলামে বিক্রি করে ওই টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শামসুজ্জোহা, গাজীপুর পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মোঃ আল-মাহমুদ, পরিদর্শক দিলরুবা আক্তার, কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আবুল কাশেমসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।