চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু শনিবার

চট্টগ্রাম : নগরীর পোলোগ্রাউন্ড মাঠে চিটাগাং চেম্বার আয়োজিত ২৬তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৮ শুরু হচ্ছে শনিবার (৩ মার্চ)। মাসব্যাপী আয়োজিত মেলা খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। প্রবেশ মূল্য ১০ টাকা।

বৃহস্পতিবার (১ মার্চ) দুপুরে নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে চিটাগাং চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তুলে ধরেন মেলা কমিটির কো-চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ।

সংবাদ সম্মেলনে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, ১০ থেকে ১৫টা স্টল নিয়ে জিমনেসিয়ামে ছোট পরিসরে শুরু করা চট্টগ্রাম চেম্বারের আন্তর্জাতিক বাণিজ্য মেলার বর্তমানে ব্যপ্তি প্রায় চার লাখ বর্গফুট। এবারের মেলায় সাড়ে চারশ’র বেশি প্রতিষ্ঠান অংশ নেবে।

দেশে বেসরকারি উদ্যোগে এত বড় বাণিজ্য মেলা আর হয় না জানিয়ে মাহবুবুল আলম বলেন, “ঢাকায় রপ্তানি উন্নয়ন ব্যুরো করে থাকে। আমরা এই মেলায় কোনো ধরনের সরকারি লজিস্টিক্স নিই না।”

মেলা কমিটির কো-চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ বলেন, শনিবার বিকেল সাড়ে তিনটায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাংসদ এম এ লতিফ এবং এফবিসিসিআইর প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম উপস্থিত থাকবেন বলেও জানান তিনি।

এবারের মেলায় ১৭টি প্রিমিয়ার গোল্ড প্যাভিলিয়ন, ১১টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, আটটি স্ট্যান্ডার্ড প্যাভিলিয়ন, ১৭২টি প্রিমিয়ার মেগা স্টল, ২৩টি মেগা স্টল, ১৪টি প্রিমিয়ার গোল্ড স্টল ও ১৩টি প্রিমিয়ার স্টলসহ বিভিন্ন ধরনের স্টল থাকছে।
মেলার পার্টনার কান্ট্রি থাইল্যান্ড। এছাড়া ভারত, ইরান ও মরিশাসের স্টল থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান মাহবুবুল হক চৌধুরী বাবর ও এম এ মোতালেবসহ চেম্বার নেতারা।

শেয়ার করুন