সিবিএ নেতার ভাইয়ের সেচ্ছাচারিতায় গ্রাহক ভোগান্তি চট্টগ্রামে

চট্টগ্রাম : কিছুতেই পিছু ছাড়ছে না বিদ্যুৎ গ্রাহক ভোগান্তি। প্রতি মাসে অতিরিক্ত বিলের অভিশাপে অতিষ্ঠ তিতা-ত্যাক্ত বিদ্যুৎ গ্রাহক। এবার দাপুটে সিবিএ নেতার ভাই গিয়াস উদ্দিনের সেচ্ছাচারিতায় ফেব্রুয়ারি-২০১৮ মাসের বিদ্যুৎ বিল হাতে পাননি গ্রাহক। অন্তত দুই হাজার বিদ্যুৎ বিল বিলি না করায় নির্ধারিত তারিখে ওইসব ভুক্তভোগী গ্রাহক সরকারি রাজস্ব পরিশোধ করতে পারেননি। এতে কোটি টাকার রাজস্ব অনাদায়ী পরেছে। ভোগান্তিতে পরেছেন সংশ্লিষ্ট বিদ্যুৎ গ্রাহক।

অন্যদিকে বিদ্যুৎ বিল পরিশোধ না করায় মার্চ মাসের বিলের সাথে এসব গ্রাহকের ঘাড়ে চেপে বসবে বাড়তি সুদের বোঝা। এ নিয়ে খোদ পিডিবিতে অসন্তোষ বিরাজ করছে। বিষয়টি স্বীকার করে অসন্তোষের সুরে সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেছেন-একটু সমস্যা হয়েছে বিষয়টি তিনি নিজেই দেখবেন।

বিক্রয় ও বিতরণ অঞ্চল বিবিরহাট আঞ্চলিক কার্যালয়ের আওতাধীন অক্সি-১ ফিডার ভুক্ত ৩টি ব্লক বায়েজিদ আবাসিক, আরেফিন নগর, ড্রিমল্যান্ড এলাকায় অন্তত দুই সহস্রাধিক বিদ্যুৎ গ্রাহক ফেব্রুয়ারি মাসের বিদ্যুৎ বিল হাতে পাননি। এতে বিপাকে পরেছেন ভুক্তভোগী বিদ্যুৎ গ্রাহক। যে কারণে তারা সরকারি রাজস্ব পরিশোধ করতে পারেননি নির্ধারিত তারিখে। প্রতিদিনই পিডিবি’র বিবিরহাট অফিসে ধর্ণা দিতে দেখা গেছে ওইসব ভুক্তভোগী গ্রাহক।

জানতে চাইলে বিদ্যুৎ বিতরণ বিভাগ বিবিরহাট আঞ্চলিক কার্যালয়ের সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বিষয়টি স্বীকার করে বলেন-এ মাসে (ফেব্রুয়ারি) একটু সমস্যা হয়েছে। বিষয়টি আমি নিজেই দেখছি। আশা করছি আগামী মাসে ঠিক হয়ে যাবে।’ এসময় আলোচ্য মিটার পাঠকের প্রতি ক্ষোভ প্রকাশ করেন ওই কর্মকর্তা।

খোঁজ নিয়ে জানা গেছে, আলোচ্য এলাকায় মিটার পাঠক ও বিল বিলিকারকের দায়িত্ব পালন করছিলেন সিবিএ নেতা জসিমের ভাই গিয়াস উদ্দিন। তিনি পিডিবি’র অস্থায়ী মিটার পাঠক হিসেবে নিয়োগ পেয়েছেন। অভিযোগ রয়েছে নিয়োগে সিবিএ নেতা জসিমের প্রভাব রয়েছে। শুধু গিয়াস নয়, অস্থায়ী মিটার পাঠকদের বেশির ভাগই নিয়োগ পেয়েছেন মামুন-রহিম-জসিম গংদের প্রভাবে। ভুক্তভোগীরা জানান, ভাইয়ের দাপটে গ্রাহকের আঙ্গিনায় বিদ্যুৎ বিল পৌঁছাতে চরম অবহেলার পরিচয় দিয়েছেন। কর্তৃপক্ষকে কোন প্রকার জবাব দিতেও নারাজ ওই মিটার পাঠক। ভুক্তভোগীদের অভিযোগ-চরম দায়িত্ব অবহেলায় বিদ্যুৎ বিভাগের সুনাম ক্ষুন্ন ছাড়াও ভেস্তে যাচ্ছে-‘প্রধানমন্ত্রীর উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’_শ্লোগান।

শেয়ার করুন