চকরিয়ায় সাঁড়াশি অভিযান : ৩৪ হাজার ইয়াবাসহ ৬ পাচারকারী আটক, ২গাড়ী জব্দ

মোহাম্মদ উল্লাহ : চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়ে মহাসড়কে চকরিয়া উপজেলাধীন মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির অব্যাহত সাঁড়াশি অভিযানে ১২ ঘন্টায় (২ মার্চ রাত সাড়ে ১১টা থেকে ৩ মার্চ রাত সাড়ে ১১টা) ২টি গাড়ী জব্দ এবং ৩৪ হাজার পিচ ইয়াবাসহ ৬ পাচারকারীকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানানয়, ২ মার্চ রাত সাড়ে ১১টায় বঙ্গবন্ধু সাফারী পার্ক গেটের সামনে প্রাইভেট নোহা গাড়ী ঢাকা মেট্রো-চ-৫১-৬৬৬৫ সন্দেহ মূলক আটক করে উপস্থিত লোকজনের সামনে গাড়ীটি তল্লাশি করে গাড়ীর সিটের নিচে কস্ট্যাব দিয়ে মোড়ানে ৪টি স্টিকে ৩০ হাজার পিচ ইয়াবা পাওয়া যায়। কিন্তু তল্লাশির সাথ সাথে গাড়িতে থাকা ড্রাইভারসহ লোকজন পালিয়ে যাওয়ার সময় তাদেরকে জনতা ও পুলিশ ধাওয়া করে আটক করে।

পাচারকারীরা হলেন টেকনাফ উপজেলার পৌরসভার ৯নং ওয়ার্ডের মৃত দুদু মিয়ার পুত্র মোঃ জুবায়ের (২১) ও পালাতক মোঃ সেলিম (২৯), একই গ্রামের দ্বীন মোহাম্মদের পুত্র মোঃ ইউনুছ (বার্মাইয়া) (২৭) এবং ঐ এলাকার জালাল আহমদ (২৭)।

ফাঁড়ির নবাগত ইনচার্জ আলমগীর হোসেন অভিযানে নেতৃত্ব দেন। সাথে ছিলেন এএএসআই ছবিউল্লাহ।

একই ভাবে ৩ মার্চ সকাল সাড়ে ১১টায় মেধাকচ্ছপিয়া ঢালা ফরেস্ট ডিউটি ঘরের সামনে সন্দেহজনকভাবে একটি প্রাইভেট কার ( ঢাকা মেট্রা-গ-১৫-২৬৬৬) সিগনাল দিয়ে থামানোর পর তল্লাশি চালিয়ে টিস্যু বক্সের ভিতর থেকে ৪ হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়। এসময় পাচারকারীকে আটক করা হয়। আটকরা হলেন, ঢাকা মহানগর থানা-খিলক্ষেত, গ্রাম- খিলক্ষেত খাঁপাড়া এলাকার মৃত কেরামত আলীর পুত্র মোঃ তুহিন খাঁন (৩৫), চাঁদ পুর জেলার হাজ্বীগঞ্জ থানার অলিপুর (ডালি বাড়ী) গ্রামের মনছুর আলীর পুত্র মোঃ শরীফ (১৯) ও হবিগঞ্জ জেলার মাদবপুর থানার কমলপুর গ্রামের মৃত কাদের মিয়ার পুত্র ছোট্ট মিয়া (৩৫)।

মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির চৌকশ অফিসার (ইনচার্জ) আলমগীর হোসেন জানান, গত ২ মার্চ রাতে ৩০ হাজার পিচ ইয়াবাসহ পাচারকারীদেরকে আটক করে গাড়ী জব্দ করে তাদেরকে পরের দিন সকালে সংশ্লিষ্ট থানায় মাদক আইনের মামলা দিয়ে সোপর্দ করেছি।

এছাড়া ৩ মার্চ ৪ হাজার ইয়াবা নিয়ে আটক পাচারকারীদেরকে মামলা দিয়ে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হবে। কেননা, হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন পুলিশ সুপার পরিতোষ ঘোষের নির্দেশ মোতাবেক আমরা মাদকের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান অব্যাহত রাখাতে এসব কৌশলে পাচারকারীদেরকে আটক করতে সক্ষম হচ্ছি বলে উল্লেখ করেন এ কর্মকর্তা।