ইভটিজিং ঠেকাতে গাজীপুর জেলা প্রশাসকের নতুন উদ্যোগ

গাজীপুরে ইভটিজিং ঠেকাতে জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর নতুন উদ্যোগ নিয়েছেন।

ইভটিজিং একটি সামাজিক ব্যাধি। ইভটিজিংয়ের ছোবলে অনেক মেয়ের স্বপ্নই পূরণ হয় না। ইভটিজিং কেবল একটি মেয়ের স্বপ্নকেই নষ্ট করে না অনেক সময় কেড়ে নেয় তরুণ প্রাণ। আর এসব বিষয় নিয়ে উদ্বিগ্ন থাকে মেয়ে শিক্ষার্থী থেকে শুরু করে অভিভাবকসহ শিক্ষকরাও।

এবার গাজীপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বিশেষ করে গার্লস স্কুল /কলেজের আশেপাশে ছোট ছোট ভাসমান দোকানে বখাটেদের উৎপাত বন্ধ করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বখাটেদের উৎপাত বন্ধ করতে পরিচালনা করা হবে ভ্রাম্যমান আদালত, প্রদান করা হবে তাৎক্ষণিক শাস্তি।

সোমবার (৫ মার্চ) দুপুরে গাজীপুর জেলা প্রশাসনের ফেসবুকের অফিসিয়াল ভেরিয়াফাইড আইডি (DC Gazipur) থেকে এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

একই সাথে গণবিজ্ঞপ্তিতে গাজীপুরের সকল উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনারগণকে (ভূমি) নিজ নিজ অধিক্ষেত্রে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন।

জেলা প্রশাসনের এমন উদ্যোগে সমর্থন জানিয়েছে গাজীপুর জেলার বেশিরভাগ এলাকার স্কুল-কলেজ পড়ুয়া মেয়ে শিক্ষার্থীরা। প্রশাসনের এমন উদ্যোগ যাতে সঠিক ভাবে বাস্তবায়ন করা হয় সেজন্য গাজীপুরের সচেতন সমাজ বলছে, সঠিক তদারকি ও বাস্তবায়নই পারে ইভটিজিং এর মত সামাজিক ব্যাধি থেকে সমাজকে মুক্ত করতে।