বিএসসির জাহাজি কর্মকর্তাদের কর্মবিরতি স্থগিত

বিএসসির জাহাজি কর্মকর্তাদের কর্মবিরতি স্থগিত

চট্টগ্রাম : কর্মবিরতি ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই কর্মসূচি স্থগিত করেছে রাষ্ট্রায়াত্ব প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজি কর্মকর্তারা। কর্তৃপক্ষ দাবি পূরণের আশ্বাস দেওয়ায় কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে বলে তারা জানিয়েছেন।

মঙ্গলবার (৬ মার্চ) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জাতীয় পে-স্কেল ২০১৫ অনুযায়ী বকেয়া ভাতা পরিশোধ, পদোন্নতি, স্থায়ী জাহাজি কর্মকর্তা নিয়োগ প্রক্রিয়া বাতিলসহ বিভিন্ন দাবিতে আজ (বুধবার) থেকে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দেয় জাহাজি কর্মকর্তারা।

তাদের কর্মবিরতির ঘোষণায় রাষ্ট্রীয় জ্বালানি পরিবন বন্ধের আশঙ্কা করা হয়েছিল। এ বিষয়ে বেশ কয়েকটি গণমাধ্যমে খবর প্রকাশিত খবর প্রকাশিত হয়। এরপর আন্দোলনকারী নাবিকদের সঙ্গে বৈঠকে বসে বিএসসি কর্তৃপক্ষ। বৈঠকে শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কমডোর ইয়াহইয়া সৈয়দসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য পাঠ করেছিলেন দিল আজম খান। তিনি জানান, আমাদের দাবি পূরণের আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ। তাই কর্মসূচি স্থগিত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আউটার অ্যাংকরেজ থেকে শিপিং করপোরেশনের দুটি জাহাজের মাধ্যমে প্রায় ১৩ লাখ মেট্রেক টন ক্রুড অয়েল পরিবহন হয়। বিএসসিতে কর্মরত ৬৬ জন নাবিক রয়েছে। ৪০ থেকে ৪৫ জন নিয়মিত জাহাজে কর্মরত থাকে। ২০১৫ সালের পে-স্কেল অনুযায়ী সবাই বেতন ভাতা পেলে ৬৬ জন জাহাজি কর্মকর্তা বেসিক বেতন পাচ্ছে। ভাতা ও অন্যান্য সুবিধা পাচ্ছে না। এছাড়া তাদের পদোন্নতিও দেওয়া হচ্ছে না। অথচ তাদের দিয়ে সিনিয়র কর্মকর্তাদের কাজ করানো হচ্ছে।

শেয়ার করুন