নতুন জেলা প্রশাসক ইলিয়াছ হোসেনের দায়িত্বভার গ্রহণ

চট্টগ্রাম : নতুন জেলা প্রশাসক হিসেবে মোহাম্মদ ইলিয়াছ হোসেন দায়িত্বভার গ্রহণ করেছেন। মঙ্গলবার (৬ মার্চ) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ে বিদায়ী জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার হস্তান্তর করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ পরিসেবা বিভাগ–১ এর দায়িত্বে থেকে চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। তিনি ইতিপূর্বে চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও সার্বিক) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

মোহাম্মদ ইলিয়াছ হোসেন বিএসএস ক্যাডারে নিয়োগ পেয়ে ২০০১ সালে খুলনার বাগেরহাট জেলার সহকারী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। এরপর প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে ঝিনাইদহ জেলা প্রশাসনে পদায়ন হন। ঝিনাইদহে দায়িত্ব পালনকালে জাপান সরকারের বৃত্তি নিয়ে এমএস ডিগ্রি অর্জন করেন। দুই বছর ৪ মাস জাপানে উচ্চ শিক্ষা অর্জনের পর সরকারের যোগাযোগ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পদে পদায়ন হন। ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত যোগাযোগ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। সেখান থেকে খুলনার অতিরিক্ত জেলা প্রশাসন (সার্বিক, শিক্ষা ও আইসিটি) পদে যোগ দেন। ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক ছিলেন। সর্বশেষ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ পরিসেবা বিভাগের উপ–সচিব ছিলেন।

দায়িত্ব গ্রহণশেষে নতুন জেলা প্রশাসক ইলিয়াছ হোসেন বলেন, জনগণের সেবা নিশ্চিতকরণে ধারাবাহিকতা বজায় রাখা হবে। কর্ণফুলী নদী ও চাক্তাই খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ, দখল–দূষণ, পাহাড় ধস নিয়ে আগে কাজ করেছি। কর্ণফুলী নদী, চাক্তাই খালের অবৈধ স্থাপনা উচ্ছেদের চেষ্টা করব। পাহাড় ধসে যাতে কোনো প্রাণহানি না ঘটে সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

শেয়ার করুন