প্রধানমন্ত্রীর আগমনে চট্টগ্রামে সাজ সাজ রব

বিপ্লব নাথ (চট্টগ্রাম) : দক্ষিণ চট্টগ্রামের পটিয়া কলেজ মাঠে প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে শুরু হয়েছে চট্টগ্রামের চারদিকে সাজ সাজ রব। প্রস্তুতি নিচ্ছে বর্ণিল আলোকসজ্জার। শুরু হচ্ছে পরিষ্কার-পরিচ্ছন্নতায় পরিপাটি। সরকারের উন্নয়ন অর্জন সাফল্যের বড় বড় বিলবোর্ড, তোরণ, ফেস্টুনে নবরূপে রূপান্তরিত হচ্ছে পুরো চট্টগ্রাম। নেতাকর্মীরা শুরু করে দিয়েছে ব্যাপক শোডাউনের প্রস্তুতি।

আগামী ২১ মার্চ প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আওয়ামীলীগের নৌকা প্রতীক জ্বলজ্বল করছে। টানা হ্যাটট্রিক জয়ের মিশন নিয়ে নির্বাচনী প্রচারণার জনসভায় যোগ দিতে পটিয়ায় আসছেন আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে পুরো নগরীতে এখন উৎসবের আমেজ বিরাজ করছে।

দলের নেতা-কর্মীরা বলছেন, জনসভায় মানুষের ঢল নামবে। এ লক্ষ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করার কাজ করে যাচ্ছেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলো। চট্টগ্রাম বিভাগের দলীয় নেতা-কর্মীও দলীয় জনসভার অতীতের সব রেকর্ড ভেঙে নতুন নজির গড়তে চান। আর তৃতীয় মেয়াদে আওয়ামীলীগকে পুনরায় সরকার গঠনের লক্ষ্যে দলীয় সভানেত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের প্রতিচ্ছবি উপহার দিতে চান। ইতোমধ্যে জনসভা সফল করার লক্ষ্যে চট্টগ্রাম জেলা ও মহানগর আওয়ামীলীগের উদ্যোগে একের পর এক প্রস্তুতি ও মতবিনিময় সভার প্রস্তুতি নিচ্ছে।

অনেক নেতাকর্মী মনে করেন মাননীয় প্রধানমন্ত্রী এই চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব নিজ কাঁধে নিয়ে এগিয়ে চলেছেন।
গত ৩০ জানুয়ারি তিনি সিলেট থেকে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনে জয়ের লক্ষ্য নিয়ে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চট্টগ্রামে আসছেন ২১ মার্চ (বুধবার)। ওইদিন বিকেলে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে পটিয়া কলেজ মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন তিনি।

শেয়ার করুন