গন্ডামারায় দু’দিনব্যাপী বার্ষিক সভা ও মিলাদুন্নবী (স:) সম্পন্ন
সমাজ বির্নিমানে কোরআনের আলো ছড়িয়ে দিতে হবে

গন্ডামারায় দু’দিনব্যাপী বার্ষিক সভা ও মিলাদুন্নবী (স:) সম্পন্ন

বাঁশখালী থানার উত্তর গন্ডামারা মুহাম্মদিয়া মাদরাসা হেফজখানা ও এতিমখানার ২দিনব্যাপী বার্ষিক সভা ও ঈদে মিলাদুন্নবী (স:) মাহফিল মঙ্গলবার (১৩ মার্চ) শেষ হয়েছে।

হযরত মোল্লা মিসকিন শাহ (র:) মসজিদের সাবেক খতিব মুফতি মাওলানা আলমগীর (র:) এর প্রতিষ্ঠিত মাদরাসা মাঠে অনুষ্ঠিত দু’দিনব্যাপী বার্ষিক সভায় সভাপতিত্ব করেন মাদরাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ এয়ার আলী। ১ম দিবসে প্রধান বক্তা ছিলেন খ্যাতিমান মুফাস্সিরে কোরআন মাওলানা কামরুল ইসলাম সাইদ আনসারী। দ্বিতীয় দিবসে প্রধান বক্তা ছিলেন মাওলানা মামুনুর রশীদ নূরী।

উদ্বোধনী দিবসে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মাওলানা মুহাম্মদ আওরঙ্গজেব। মিলাদুন্নবী (স:) মাহফিলে আরো ওয়াজ করেন মেখল মাদরাসার শিক্ষক মাওলানা আনিসুর রহমান, মাওলানা শফিকুর রহমান, শাহ আমানত দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা ক্বারী আবদুল মজিদ, মাওলানা মুছা, মাওলানা ক্বারী জহিরুল ইসলাম, মাওলানা সৈয়দ আহমদ, মাওলানা বখতিয়ার উদ্দিন, মিসকিন শাহ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা হেলাল উদ্দিন, মাওলানা আবুল কাশেম আজিজি প্রমুখ।

বার্ষিক সভা ও মিলাদুন্নবী (স:) মাহফিলে বক্তারা বলেন, কোরআনের আলোকে সমাজ বির্নিমান করতে হলে সমাজে কোরআনের আলো ছড়িয়ে দিতে হবে। শিশু-কিশোরদের মাঝে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। কোরআনের গুরুত্ব ও তাৎপর্য সমাজের মানুষদেরকে বুঝাতে হবে। কোরআন প্রেমিক যুব সমাজই পারে একটি আদর্শ সমাজ গঠন করতে। বক্তারা আরো বলেন দুনিয়ার কল্যাণ এবং আখেরাতে মুক্তির জন্য বিশ্ববাসীকে কোরআনের দিকে ফিরে আসতে হবে।