সাহসী নেতাকর্মীরা টার্গেট কিলিংয়ের শিকার

বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনের সাহসী নেতাকর্মীদের টার্গেট কিলিং করছে সরকার। তারই ধারাবাহিকতায় ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহ-সভাপতি জাকির হোসেন মিলনকে নির্দয়ভাবে রিমান্ডে নিয়ে পাশবিক অত্যাচারের মাধ্যমে হত্যা করা হয়েছে। গত ৯ বছরে মিলনের মত বিএনপি ও অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করেছে এই সরকার। গুম ও খুনের শিকার হয়েছে অসংখ্য নেতাকর্মী।

রবিবার (১৮ মার্চ) বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনকে পুলিশি রিমান্ডে হত্যার প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার একাদশ জাতীয় নির্বাচন নিয়ে জনগণের সাথে প্রতারণা করছে। বিএনপিকে তাদের প্রধান প্রতিপক্ষ মনে করছে। এজন্যই তারা আমাদের হাতপা বেঁধে নির্বাচনি মাঠে সাতাঁর কাটতে বলছে। শেখ হাসিনা জনগণের টাকায় প্রধানমন্ত্রী হিসেবে কখনোই নির্বাচনী প্রচারণা চালাতে পারেন না। সব দলের জন্য সমান সুযোগ সৃষ্টি করতে হবে। এক তরফা প্রচারণা জনগণ কখনোই মেনে নিবে না। বর্তমান নির্বাচন কমিশনের ন্যূনতম সাহ নেই। একটি দল সরকারী খরচে বিভিন্ন জায়গায় গিয়ে প্রচারণ চালায় আর এ কমিশন কিছুই করে না।

চট্টগ্রাম মহনগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, বেগম খালেদা জিয়া ৩০ বছর যাবৎ গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে যাচ্ছেন। আজ তাকেও মিথ্যা বানোয়াট মামলায় সাজা দিয়ে একটি জরাজীর্ণ পরিত্যাক্ত কারাগারে বন্দি করে রাখা হয়েছে। বেগম জিয়া চেয়েছিল দেশের মানুষকে আইনের শাসন, ভোটাধিকার, সামাজিক ন্যায়বিচার, কথা বলার স্বাধীনতা, ভোটধিকার ফিরিয়ে দিয়ে একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রাতষ্ঠা করতে।

তিনি আরো বলেন, দেশের বিচার বিভাগ থেকে শুরু করে প্রশাসনের এমন কোন জায়গা নেই যেখানে বর্তমান অবৈধ সরকার নগ্ন দলীয়করন করে নাই।

তিনি বিএনপির যুগ্ম মহানসচিব লায়ন মো. আসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপি সহসভাপতি নিয়াজ মোহাম্মদ খান ও ডবলমুরিং থানা বিএনপির সাধারণ সম্পাদক হাজী বাদশা মিয়াসহ গ্রেফতারকৃত ৩৩ জন নেতাকর্মীর নি:শর্ত মুক্তির দাবী জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেছেন, সরকার দুদককে এখন বিরোধী দল দমনের প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। বেগম জিয়ার বিরুদ্ধে লিভ টু আপিল করে আবারও প্রমাণ করলো তারা সরকারের প্রতিহিংসা চরিতার্থ করার হাতিয়ার।

বাংলাদেশ ব্যাংক লুট হলো, ব্যাংকিং ব্যবস্থা ধ্বংস হয়ে গেল। অথচ দুদক এক্ষেত্রে মামলা করা তো দূরে থাক এদের বিরুদ্ধে একটা শব্দও মুখ থেকে বের হয় না। তিনি বলেন, যেভাবে আদালতে সরকারের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করা হয়েছে, সেখানে ন্যায় বিচার পাওয়ার আশা খুবই ক্ষীণ হয়ে পড়েছে। বেগম খালেদা জিয়ার মামলায় সেটিরই বহিঃপ্রকাশ ঘটেছে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি হাজী মো. আলী, এস এম আবুল ফয়েজ, এম এ হান্নান, যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, শাহ আলম, ইসকান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আবুল হাসেম, মনজুরুল আলম মনজু আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক মনজুরুল আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, প্রচার সম্পাদক সিহাব উদ্দিন মবিন, মহিলা দলের সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, শেখ নুর উল্লাহ বাহার, মাহামুদ আলম পান্না, এম আই চৌধুরী মামুন, হামিদ হোসেন, হাজী নরুল আকতার, ডা. সরওয়ার আলম, দিদারুল আলম চৌধুরী, অধ্যাপক ঝন্টু বড়ুয়া, মশিউল আলম স্বপন, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, মো. সেকান্দর, কাউন্সিলর মো. আজম, রফিকুল ইসলাম, মো. ইদ্রিস আলী, খোরশেদ আলম কুতুবী, মো. শাহজাহান, আজাদ বাঙালী, নকিব উদ্দিন ভুঁইয়া, ওয়াহিদুল আলম,অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ জেলী চৌধুরী, ছাইফুর রহমান চৌধুরী শপথ, বেলায়েত হোসেন ভুলু, এইচ এম রাশেদ খান, জসিম উদ্দিন চৌধুরী, জমির উদ্দিন নাহিদ, নগর বিএনপির সদস্য মো. ইলিয়াছ, আতিকুর রহমান, সাহেদা আকতার, মো. ইউসুফ, মো. তছলিম হোসেন, ওয়ার্ড বিএনপির সভাপতি এস এম মফিজুল্লাহ, আবদুল্লাহ আল ছগির, মো. মহসিন, মো. সালা উদ্দিন, মো. বেলাল, মো. আজম, সাধারণ সম্পাদক এম এ হালিম বাবলু, জাহেদুল্লা রাশেদ, মো. কামরুর ইসলাম, মো. মনজুর আলম, এরশাদ হোসেন প্রমুখ।

শেয়ার করুন