চট্টগ্রামে শান্তিপূর্ণ ও সুন্দর সমাবেশ করতে চায় বিএনপি

চট্টগ্রাম : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত মঙ্গলবারের বিক্ষোভ সমাবেশ স্থগিত করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। বৃহস্পতিবার (২২ মার্চ) এ কর্মসূচির পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি নেতৃবৃন্দ। চট্টগ্রাম বিএনপির শীর্ষ নেতারা বলছেন, শান্তিপূর্ণ ও সুন্দরভাবে সমাবেশ সফল করতে একদিন পেছানো হয়েছে।

বিএনপি দাবি করছে বুধবার পটিয়ার জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে মঙ্গলবারের কর্মসূচি স্থগিত করার অনুরোধ জানিয়েছে পুলিশ। তাই তারা কর্মসূচি স্থগিত করেছেন। তবে পুলিশ বলছে, এ ধরনের কোন অনুরোধ পুলিশের পক্ষ থেকে করা হয়নি।

নগর বিএনপির একজন নেতা বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে আমাদের কর্মসূচি স্থগিতের অনুরোধ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। তাই আমরা মঙ্গলবারের কর্মসূচি স্থগিত করেছি। আগামী বৃহস্পতিবার এ কর্মসূচি পালন করবো।

নগর পুলিশের বিশেষ শাখার উপ-কমিশনার মোয়াজ্জেম হোসেন বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল। কর্মসূচি পালন করা না করা তাদের বিষয়। উনারা যদি মনে করেন কর্মসূচি দুই দিন পরে করবেন সেটা করতে পারে। আমরা কোন অনুরোধ করিনি।

তবে পুলিশের ধরপাকড় এড়াতে কর্মসূচি একদিন পেছানো হয়েছে বলে জানিয়েছেন নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন। তিনি সংবাদ মাধ্যমকে জানান, সমাবেশে যারা মিছিল নিয়ে আসবে তাদের বাসায় পুলিশ অভিযান চালাচ্ছে। তাই আমরা একদিন পিছিয়ে বৃহস্পতিবার কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছি।

‘আমরা ছেলেদেরকে বিপদের মুখে ঠেলে দিতে চাচ্ছি না। এছাড়া আমরা চাই শান্তিপূর্ণ একটি সমাবেশ করতে। কয়েকদিন আগে বড় জনসভা করেছি। সুন্দরভাবে সমাবেশ করার জন্যই মূলত একদিন পেছানো হয়েছে।’

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন স্থগিত করায় মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি। কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বিকেল ৪টায় নাসিমন ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ পালনের ঘোষণা দেয় নগর বিএনপি। কিন্তু মঙ্গলবার দুপুরে এ কর্মসূচি স্থগিত করেন বিএনপি নেতারা।

শেয়ার করুন