চকরিয়ায় বিধবার বসতঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ

কক্সবাজার প্রতিনিধি : চকরিয়া উপজেলার উত্তর হারবাং গোলাম ছোবহান মিয়ার ঘোনা এলাকায় সাজেদা বেগম নামের এক বিধবা মহিলার বসতঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘর পুড়ে দেয়ার পর তার বসতভিটা জবর দখল করে নেয়া হয়েছে। সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল আলম ও তার ছেলে বাহাদুর আলম এ ঘটনা করেছে বলে ওই বিধবা মহিলা এ অভিযোগ করেন।

বুধবার (২১ মার্চ) ভোর রাতে এ ঘটনা ঘটেছে।

উত্তর হারবাং গোলাম ছোবহান মিয়ার ঘোনা এলাকায় মৃত সোলতান আহমদের স্ত্রী সাজেদা বেগম জানান, একই এলাকার প্রভাবশালী ব্যক্তি সাবেক চেয়ারম্যান নুরুল আলমের ছেলে বাহাদুর আলম দীর্ঘদিন ধরে তার বসতভিটাসহ ঘর জবর দখল করার চেষ্টা করে আসছে। বাহাদুর আলম গত মঙ্গলবার তার বসতভিটা জবর দখল করতে ঘরটি গুড়িয়ে দেয়। ২১ মার্চ ভোর রাতে তারা ওই ঘরটি আগুন দিয়ে পুড়ে দেয় এসময় তার বসতভিটা সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

সাজেদা বেগম অভিযোগ করে জানান, এ ঘটনার আগে তার বসতভিটার প্রায় ৪ লক্ষ টাকার গাছ কেটে নিয়ে যায়। গাছ কাটার ঘটনায় তাকে বিচারের আশ্বাস দিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যানের ছেলে বাহাদুর আলম, স্থানীয় প্রভাবশালী ব্যক্তি মুজিব তার কাছ থেকে একটি চেকে বাধ্য করে দস্তখত নিয়ে ৩ লাখ ১০ টাকা হাতিয়ে নেয়। সর্বশেষ বুধবার ওই বিধাব মহিলাকে ওই এলাকা থেকে তাড়িয়ে দিয়েছে। এ ঘটনায় সাজেদা মামলা করবেন বলে জানান। এ ব্যাপারে সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল আলম পরোক্ষভাবে দখলের কাথা স্বীকার করে বলেছেন, আমি সব কথা মোবাইলে না বলে আপনার(প্রতিবেদক) সাথে সাক্ষাতে বলবো।

শেয়ার করুন