প্রধানমন্ত্রীর বক্তব্যে চট্টগ্রামবাসী হতাশ

পটিয়ার জনসভায় প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যে চট্টগ্রামবাসী হতাশ বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

বৃহস্পতিবার (২২ মার্চ) বিকালে দলীয় কার্যালয় নাসিমন ভবনে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত বেগম খালেদা জিয়ার জামিন স্থগিত করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, চট্টগ্রামবাসী আশা করেছিল কালুরঘাট তৃতীয় কর্ণফুলী সেতু নির্মাণ ও দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী, আনোয়ারা, বাঁশখালীসহ চট্টগ্রামে বিশেষ অর্থনৈতিক জোন ঘোষণা। চট্টগ্রামের গণমানুষের দাবি জলাবদ্ধতা নিরসনের মহাপরিকল্পনার ঘোষণা। কিন্তু এর কোনটিই প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে না আসাতে চট্টগ্রামের আপামর জনসাধারণ হতাশ হয়েছে।

তিনি আরো বলেন, ২০০৮ সালের নির্বাচনে জয়ী হওয়ার পরে শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছিলেন কিন্তু চট্টগ্রামের প্রতি বিমাতাসুলভ আচরণ এই সরকারের কাছ থেকে চট্টগ্রামবাসী উপহার পেয়েছে।

কোটাপ্রথার মাধ্যমে দেশ মেধাশূন্য জাতিতে পরিণত হবে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত ব্যক্তিদেরকে রাতারাতি মুক্তিযোদ্ধা বানিয়ে মুক্তিযোদ্ধা সার্টিফিকেট দিয়েছে এই অবৈধ সরকার। নকল করার সুযোগ দিয়ে শিক্ষাঙ্গনকে ধ্বংস করে মেরুদন্ডহীন জাতি করার ষড়যন্ত্র করছে সরকার।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে আওয়ামীলীগ সবচেয়ে বেশী ভয় পায়। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে বন্দি করে রেখে আওয়ামীলীগ যেভাবে সভা সমাবেশে নৌকায় ভোট চাচ্ছে এটা নজিরবিহীন।

আবু সুফিয়ান বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামের জনসভায় মুক্তিযোদ্ধার কোটাপ্রথা নিয়ে অনেক মায়াকান্না করেছে। মুক্তিযোদ্ধাদের নাতিপতিদের কোটা সুবিধা দেয়ার কথা বলেছে। কিন্তু স্বাধীনতার ঘোষক বীর উত্তম শহীদ জিয়া ও জিয়া পরিবারের সাথে বর্তমান সরকারের আচরণ এই বক্তব্যের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

তিনি চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি নিয়াজ মোহাম্মদ খান ও ডবলমুরিং থানার সাধারণ সম্পাদক হাজী বাদশা মিয়াসহ গ্রেফতারকৃত নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবী জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক আলহাজ্ব এ এম নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি ছৈয়দ আজম উদ্দিন, নাজিমুর রহমান, সুবুক্তগীন মক্কী, হারুন জামান, অধ্যাপক নুরুল আরম রাজু, এস এম আবুল ফয়েজ, যুগ্মসম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, এসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মন্নান, জাহাঙ্গির আলম দুলাল, মো. আবুল হাসেম, আনোয়ার হোসেন লিপু, মোশাররফ হোসেন দিপ্তী, সামশুল হক, গাজী সিরাজউল্লাহ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মবিন, মো. আলী মিঠু, এম আই চৌধুরী মামুন, ডা. এস এম সরোয়ার আলম, অধ্যাপক ঝন্টু বড়ুয়া, ইয়াকুব চৌধুরী, থানার সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, সহসম্পাদক আবদুল হালিম স্বপন, মো. ইদ্রিস আলী, মো. শাহাজাহান, আরিফ মেহেদী, আলমগীর নূর, মো. হাসেম সওদাগর, ডা, শাকির উর রশিদ, আলী আজম, থানার সম্পাদক জাকির হোসেন, নূর হোসেন, নগর মহিলা দলের সাধারণ সম্পাদিকা জেলী চৌধুরী, নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ভুলু, ইউসুফ সিকদার, আবদুর রহিম, ওয়ার্ড সভাপতি নবাব খান, আকতার খান, এস এম মফিজ উল্লাহ, কাজী সামশুল আলম, মনজু আলম মঞ্জু, মো. আজম উদ্দিন, এম এ হালিম বাবলু, হাসান ওসমান, হাজী মো. এমরান, নূর হোসেন নুরু, ছাত্রদল নেতা জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান, শেখ রাসেল, জমির উদ্দিন নাহিদ প্রমুখ।

শেয়ার করুন