তিন মাসে পুরো এলাকায়
প্রিপেইড মিটার স্থাপন শুরু বিবিরহাট বিদ্যুৎ বিতরণ অঞ্চলে

চট্টগ্রাম : শেষ হতে যাচ্ছে বিদ্যুৎ গ্রাহকের অতিরিক্ত বিল কিংবা বিল না পাওয়ার দুর্ভোগ-ভোগান্তি। শনিবার (২৪ মার্চ) থেকে শুরু হয়েছে প্রিপেইড মিটারে বিদ্যুৎ সংযোগ। নগর পিডিবি’র বিবিরহাট আঞ্চলিক কার্যালয়ের অন্তত ৫২ হাজার বিদ্যুৎ গ্রাহক আগামী তিন মাসের মধ্যে সম্পূর্ণ প্রিপেইড মিটারের আওতায় আসবে। ফলে বিদ্যুৎ গ্রাহক অতিরিক্ত বিলের বোঝা কিংবা লাইনে দাঁড়িয়ে বিল পরিশোধের ঝামেলা থেকে মুক্তি পাবেন। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবেন।

রোববার (২৫ মার্চ) নগর পিডিবি’র বিক্রয় ও বিতরণ অঞ্চল বিবিরহাট আঞ্চলিক কার্যালয়ে দেখা গেছে প্রযুক্তি নির্ভর এমন কার্যক্রমের মহাযজ্ঞ। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারী এ লক্ষ্যে কাজ করছেন অবিরত। এসময় কাজের ফাঁকে কথা কথা হয় সহকারী প্রকৌশলী মিজানুর রহমানের সাথে। তিনি বলেন, শনিবার থেকেই আমরা প্রিপেইড মিটার স্থাপনের কাজ শুরু করেছি। শুরুতেই অক্সিজেন এলাকা। আগামী মাস তিনেকের মধ্যে পুরো বিতরণ অঞ্চলের বিদ্যুৎ গ্রাহক প্রিপেইড মিটারের আওতায় আসবে।

এর আগে মহানগর পিডিবি’র বিক্রয় ও বিতরণ অঞ্চল পাহাড়তলী, আগ্রাবাদ, খুলশি, পাথরঘাটা, স্টেডিয়ামসহ বেশ কিছু এলাকা প্রিপেইড মিটারের আওতায় এসেছে। পর্যায়ক্রমে পুরো চট্টগ্রাম তথা সারাদেশে বিদ্যুৎ গ্রাহক প্রিপেইড মিটারের আওতায় আসবে।

শেয়ার করুন