কক্সবাজারে মানি লন্ডারিংয়ের অভিযোগে আটক ২

কক্সবাজারে মানি লন্ডারিং ও গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে দুইজনকে আটক করেছে দুদক।

শনিবার (২৪ মার্চ) দিবাগত রাত ১০টা থেকে রবিবার ভোর রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। অভিযানে নেতৃত্ব দেন দুদকের সহকারি পরিচালক অজয় কুমার সাহা।

আটককৃতরা হলেন, মহেশখালী গ্রামীণব্যাংকের ব্যবস্থাপক বদরুল আলম ও চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের শাহওমরাবাদ বাসিন্দা আবুল খায়েরের ছেলে ব্যবসায়ী লিয়াকত আলী।

দুদকের সহকারী পরিচালক অজয় কুমার সাহা জানান, ৬ কোটি ৯লাখ ৭ হাজার ৫৩৮ টাকা মানি লন্ডারিংয়ের অভিযোগে লিয়াকত আলীকে আসামী করে ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর চকরিয়া থানায় একটি মামলা (নং-৪১) দায়ের করা হয়। দুদকের ডিএডি ওয়াহিদুজ্জামান বাদি হয়ে দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা সহকারি পরিচালক অজয় কুমার সাহা ব্যাপক তদন্ত করে ঘটনার প্রমাণ পেয়ে গ্রেফতার করা হয়।

অপরদিকে বান্দরবানের লামা উপজেলার গ্রামীণব্যাংকের ব্যবস্থাপক বদরুল আলম বেশ ক’জন গ্রাহককে দেয়া ঋণ আদায় করে লক্ষাধিক টাকা ব্যাংকে জমা না করে নিজেই আত্মসাত করেন। এ অভিযোগে ২০১৭ সালের ৩১ সেপ্টেম্বর লামা থানায় একটি মামলা (নং-৯) দায়ের করা হয়। ওই্ মামলা দায়েরের পর অভিযুক্ত ব্যবস্থাপক বদলি হয়ে মহেশখালীর গ্রামীণব্যাংক শাখায় যোগদান করে আটক পর্যন্ত কর্মরত ছিলেন। তাকে মহেশখালী থেকেই আটক করা হয়।

জানা গেছে, আটক দুইজনকে সংশ্লিষ্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করলে পুলিশ তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছেন।

শেয়ার করুন