ব্যবসায়ীর সাড়ে ৭লাখ টাকা লুট
ব্যাগে ইয়াবা আছে বলে গতিরোধ করে ডাকাতি চট্টগ্রাম-কক্সবাজার সড়কে

মোহাম্মদ উল্লাহ : চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং এলাকায় দুইটি মোটর সাইকেলে ব্যারিকেড দিয়ে এক দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দল চট্টগ্রাম মহানগরীর আছাদগঞ্জ এলাকার এক ঢেউটিন ব্যবসায়ীর সাড়ে ৭লাখ টাকা লুট করে নিয়ে গেছে।

শুক্রবার (৩০ মার্চ) সন্ধ্যার পরপর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের হারবাংয়ের সাইফা কমিউনিটি সেন্টারের পাশে একটি যাত্রীবাহী মাইক্রোবাসের গতিরোধ করে সশস্ত্র ডাকাতদল এ ঘটনা ঘটায়।

পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, টাকা উদ্ধার ও জড়িদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে। তবে পুলিশ এ ঘটনাকে ছিনতাইয়ের ঘটনা বলে উল্লেখ করেছেন।

চট্টগ্রাম মহানগরীর আছাদগঞ্জের ব্যবসায়ী আবু মুছা জানান; তিনি চকরিয়ার বিভিন্ন গ্রাহকের কাছ থেকে ঢেউটিন বিক্রির আমদানীর সাড়ে ৭লাখ টাকা নিয়ে একটি যাত্রীবাহী মাইক্রোবাস যোগে সন্ধ্যার দিকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেন। মাইক্রোবাসটি সন্ধ্যার পর উপজেলার হারবাংয়ের বুড়ির দোকান এলাকার সাইফা কমিউনিটি সেন্টারের সামনে পৌঁছলে ৬জনের সশস্ত্র ডাকাতদল দুইটি মোটর সাইকেল নিয়ে সড়কে ব্যারিকেড দেয়। এতে মাইক্রোবাসটির চালক গাড়ী থামাতে বাধ্য হন। এ সময় ডাকাতদল ওই মাইক্রোবাসের যাত্রী আবু মুছার ব্যাগে ইয়াবা আছে বলে দাবী করে এবং তার সাথে অনেক হিসাব নিকেষ আছে বলে জানায়। আবু মুছা ওই ডাকাত দলের বাড়াবাড়ির এক পর্যায়ে ব্যাগটি কৌশলে গাড়ীতে রেখেই নেমে পড়েন। এরপর ডাকাতদল গাড়ীতে উঠে তার টাকা ভর্তি ব্যাগটি নিয়ে মোটর সাইকেল যোগে চম্পট দেয়। এভাবে সিনেমা স্টাইলে ডাকাতির ঘটনা দখে এলাকার লোকজন এগিয়ে আসলেও ডাকাতদের অস্ত্রের মূখে কেউ পাশে যেতে পারেনি।

ঘটনার কিছুক্ষণ পর পুলিশ অভিযান চালিয়ে সাবুকো(৩৫) নামের এক যুবককে আটক করে থানায় নিয়ে যায়। হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানান; এ ঘটনায় দুটি মোটর সাইকেলে ছিল ৩জন করে ৬জন, ঘটনাস্থলে আগে থেকে ছিল আরও দুইজন। মোট ৮জনে এ ঘটনা সংগঠিত করে। সাবুকো ওই এলাকার সাইফা কমিউনিটি সেন্টারের মালিকের ভাই। সাবুকো পাশের সাতকানিয়া উপজেলায় ডাকাতি ও গোলাগুলির ঘটনার মামলার আসামী।

চেয়ারম্যান দাবী করেছেন ওই জুনায়েদও প্রকাশ্যে অবৈধ অস্ত্র নিয়ে ঘুরাফেরা করে এমন ছবি আমার কাছে আছে। চেয়ারম্যান আরও জানিয়েছেন এ ঘটনায় জড়িত স্থানীয় জুনাইয়েদ(২৭), ছোটন(৩২), সাবুকো(৩৫)কে চিনতে পারা গেছে। এ ব্যাপারে কক্সবাজারের পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন জানিয়েছেন এ ঘটনায় সন্দেহজনক একজনকে আটক করা হয়েছে। লুট হয়ে যাওয়া টাকা উদ্ধারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে। তিনি আটক ব্যক্তির নামটি চকরিয়া থানার ওসি’র কাছ থেকে নিতে বলেন। চকরিয়া থানার ওসি মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী কাউকে আটকের কথা অস্বীকার করেন। তবে তিনি এটি ছিনতাইয়ের ঘটনা উল্লেখ করে মামলা হবে বলে জানান।

এ ব্যাপারে ঘটনাস্থলের অদুরে হারবাং পুলিশ ফাঁড়ির ওসি আবুল কালাম আজাদের কাছ থেকে মুঠোফোনে জানতে চাওয়া হলে তিনি কোন কথা বলতে রাজি হননি।

শেয়ার করুন