পৈত্রিক সম্পত্তি জবর দখল অভিযোগ
ওয়ার্ড কাউন্সিলর জসিম ও আকবরশাহ থানার ওসির শাস্তী দাবী এলাকাবাসীর

পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাব চত্তরে মানববন্ধন করেছে আকবরশাহ এলাকাবাসী।

চট্টগ্রাম : রতনপুর রিয়েল এস্টেটের পক্ষ নিয়ে পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে জবর দখল করে ভিটেছাড়া করার অভিযোগে আকবর শাহ থানার ওসি মো. আলমগীর ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসীমের শাস্তির দাবিতে মানব বন্ধন করেছে ভুক্তভোগী এলাকাবাসী।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এই মানব বন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার পোস্টার নিয়ে নানাবয়সী মানুষ অংশগ্রহণ করেন।

এর আগে একই ঘটনায় ২৯ মার্চ ও ১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশ মহাপরিদর্শক ড.জাবেদ পাটোয়ারী এবং সিএমপি কমিশনার ইকবাল বাহার চৌধুরীর কাছে লিখিত অভিযোগ দিয়েছে আকবর শাহ এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জমির মালিক নুর উদ্দিন, নুর বাহার, হাজী শহীদুল্লাহ, হুমায়ন কবির, রুস্তম আলী, আলী তাহের হাওলাদার।

বক্তারা বলেন, ‘আকবর শাহ থানাধীন ইস্পাহানী ১ নং গেইট এলাকায় পাহাড়িকা সিএনজি পাম্পের পূর্বপাশে দীর্ঘদিন ধরে নিজ মৌরশী সম্পত্তিতে নূর উদ্দিন গংরা বসবাস করে আসছে। গত ২/৩ বছর আগে এসব সম্পত্তির উপর কু নজর পড়ে স্থানীয় কাউন্সিলর জহুরুল আলম জসীমের। সে এসব সম্পত্তি বিক্রি করার জন্য মালিকদের উপর চাপ প্রয়োগ করে। কিন্তু মালিকপক্ষ জমি বিক্রি করতে রাজি না হওয়ায় কাউন্সিলর জসীম এলাকাবাসীকে দেখে নেয়ার হুমকি দেয়। পরে গত ফেব্রয়ারি মাসের মাঝামাঝি সময়ে এসব জায়গা দখলের ষড়যন্ত্র হিসেবে রতনপুর রিয়েল এস্টেট কোম্পানী, কাউন্সিলর জহুরুল আলম জসীম ও আকবর শাহ থানার ওসি মো.আলমগীর একটি জোট করেন। রতনপুর রিয়েল এস্টেট কোম্পানীকে জায়গাগুলো দখল করে দিবে এমন শর্তে তাদের মধ্যে আর্থিক লেনদেন হয়। এসব চক্রান্তের পর গত ১২ মার্চ রাতের অন্ধকারে পুলিশ ও সন্ত্রাসীরা আমাদের মৌরশী সম্পদের উপর রতনপুর রিয়েল এস্টেট কোম্পানীর সাইনবোর্ড লাগিয়ে দেয়। এ সময় আমরা প্রতিবাদ করতে গেলে পুলিশ ও সন্ত্রাসী বাহিনী আমাদেরকে হত্যার হুমকি দেয় এবং আমাদেরকে বেধে রাখে। পরে ভোরে কাজ শেষ করে তারা ওই এলাকা ত্যাগ করে এবং সেখানে রতনপুর রিয়েল এস্টেট কিছু নিরাপত্তাকর্মী রেখে যায়। পরবর্তীতে ১৩,১৪ মার্চ একই কায়দায় পর্যায়ক্রমে জায়গাগুলো দখল করতে থাকে। এ সময় কি মূলে জায়গাগুলো দখল করা হচ্ছে এমন প্রশ্নে তারা কোন কাগজপত্র দেখাতে পারেনি। ঘটনার পর আমরা আকবর শাহ থানার ওসি মো.আলমগীরের সাথে দেখা করতে গেলে তিনি আমাদের মিথ্যা মামলা দেয়ার হুমকি দেন এবং এ বিষয়ে বাড়াবাড়ি না করতে বলেন। ওসি আরো বলেন, জায়গা দখলের ঘটনা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রের নলেজে আছে। পরে এলাকাবাসী সিটি মেয়রের সাথে সাক্ষাত করে বিষয়টি অবহিত করলে মেয়র ঘটনা জানেন না বলে জানান এবং তার বরবার একটি অভিযোগ দিতে বলেন। আমরা ১৫ মার্চ অভিযোগ দিয়েছে কিন্তু প্রতিদিন রাতে পুলিশ বাহিনী এসব কাজ করে যাচ্ছে। গত ২৫ মার্চ রাত থেকে তারা দখল কার্যক্রম চালিয়ে যায়। এ সময় আকবর শাহ থানার এসআই শফিউল আলম মুন্সী আমাদের মা বোনদের ওড়না, শাড়ী টেনে শ্লীলতাহানির চেষ্টা করে এবং তাদেরকে পিটিয়ে গুরুতর জখম করে।

শেয়ার করুন