নকল ওয়ালটন-মার্সেল কারখানার সন্ধান, গ্রেফতার ৪

চট্টগ্রাম নগরীতে নকল ওয়ালটন ও মার্সেল ব্যান্ডের বৈদ্যুতিক পণ্য তৈরির কারখানার খোঁজ পেয়েছে নগর গোয়েন্দা পুলিশ। এসময় বিশেষ অভিযানে ছেষট্টি পিস ভোল্টেজ স্ট্যাবিলাইজার ও বারোটি নকল অটোমেটিক ভোল্টেজ স্ট্যাবিলাইজার উদ্ধার করা হয়।

সোমবার (২ এপ্রিল) রাতে নগরীর হালিশহর থানার বসুন্ধরা আবাসিক এলাকায় নুরজাহান ভিলা নামের একটি বাড়িতে বিশেষ অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশ এই কারখানার সন্ধান পায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- আশরাফুল ইসলাম বাবু(২৫), মো.আরিফ(৩০), মো.মহিন উদ্দিন(২৪) ও আবুল খায়ের (২২)। এছাড়া পলাতক মো.আবদুল কাদেরকে (৪০) আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে হালিশহর বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় ওয়াটন ও মার্চেল ব্রান্ডের নকল পণ্য উদ্ধার ও চার জনকে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার অলক বিশ্বাস বলেন, চক্রটির মূল হোতা আব্দুল কাদেরের (৪০) নেতৃত্বে ওই বাসায় ওয়ালটন ও মার্সেল ব্র্যান্ডের নকল স্ট্যাবিলাইজার ও আইপিএস তৈরি করত তারা।

তিনি বলেন, নকল পণ্যগুলো অত্যন্ত নিম্নমানের। আসল ওয়ালটন পণ্য থেকে দাম অনেক কম। কিন্তু ওয়ালটনের পণ্য বলে বাজারজাত করা হয়। এসব নিম্নমানের নকল ইলেক্ট্রনিক সামগ্রী ব্যবহারে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

এ ঘটনায় হালিশহর থানায় মামলা রুজু করা হয়েছে।

শেয়ার করুন